HTC Desire 21 Pro 5G পিছনে চারটি ক্যামেরা ও বড় ব্যাটারি সহ লঞ্চ হল

htc-desire-21-pro-5g-launched-price-11990-nt-specifications

তাইওয়ানের কোম্পানি HTC তাদের ঘরেলু মার্কেটে Desire 21 Pro 5G। লঞ্চ করলো। এই ফোনটি Desire 20 Pro ও Desire 20+ এর আপগ্রেড ভার্সন। গতকালই একে গুগল প্লে কনসোলে দেখা গিয়েছিল। এইচটিসি ডিজেয়ার ২১ প্রো ৫জি ফোনের বিশেষ বিশেষ ফিচারের মধ্যে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, স্ন্যাপড্রাগন ৬৯০জি প্রসেসর, ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে এবং কোয়াড রিয়ার ক্যামেরা। আসুন HTC Desire 21 Pro 5G এর দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

HTC Desire 21 Pro 5G এর দাম

এইচটিসি ডিজেয়ার ২১ প্রো ৫জি এর দাম রাখা হয়েছে ১১,৯৯০ নিউ তাইনিজ ডলার (NT), যা প্রায় ৩১,৩৬০ টাকার সমান। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। ফোনটি ফ্যান্টাসি পার্পেল ও স্টার ব্লু কালারে পাওয়া যাবে। জানিয়ে রাখি এই দাম ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বৈধ। এরপর কোম্পানি ফোনটির দাম বাড়াতে পারে।

 HTC ওয়েবসাইট থেকে Desire 21 Pro 5G এর প্রি-অর্ডার শুরু হয়েছে। যার ফ্যান্টাসি পার্পেল ও স্টার ব্লু কালারের শিপমেন্ট শুরু হবে যথাক্রমে ৪ ফেব্রুয়ারি ও ২১ জানুয়ারি। ফোনটির গ্লোবাল লঞ্চ সম্পর্কে কিছু জানা যায়নি।

HTC Desire 21 Pro 5G এর স্পেসিফিকেশন

এইচটিসি ডিজেয়ার ২১ প্রো ৫জি ফোনে আছে ৬.৭১ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। যার পিক্সেল রেজোলিউশন ২৪০০ × ১০৮০, রিফ্রেশ রেট ৯০ হার্টজ ও আসপেক্ট রেশিও ২০:৯। এর পাঞ্চ হোল ডিজাইনের ডিসপ্লের মধ্যে দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আবার এতে ব্যবহার করা হয়েছে এড্রেনো ৬১৯ জিপিইউ এর সাথে স্ন্যাপড্রাগন ৬৯০জি প্রসেসর। সাথে আছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য HTC Desire 21 Pro 5G এর ফোনের পিছনে আছে চারটি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ১১৮ ডিগ্ৰী ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স (এফ/২.২), ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪) ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.৪)।

পাওয়ারের জন্য এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে এসেছে।