৮ জিবি র‌্যাম সহ লঞ্চ হবে HTC Desire 21 Pro 5G, থাকবে স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর

htc-desire-21-pro-5g-spotted-on-snapdragon-690-soc-6gb-ram

গত বছর, HTC মিড-রেঞ্জ ডিভাইস হিসেবে Desire সিরিজের অধীনে Desire 20 Pro ও Desire 20+ নামে দুটি স্মার্টফোনের ঘোষণা করেছিল। এই ডিজেয়ার ২০ প্রো-র আপগ্রেড মডেল হিসেবে এইচটিসি শীঘ্রই একটি স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। যেটির নাম হবে HTC Desire 21 Pro 5G। গত সপ্তাহেই এই ফোনটির ছবি প্রকাশ্যে এসেছিল৷ এবার এইচটিসি ডিজেয়ার ২১ প্রো ৫জি ফোনটিকে গুগল প্লে কনসোলে স্পট করা হয়েছে৷ যেখান থেকে ফোনটির বিষয়ে বেশ কিছু তথ্য সামনে এসেছে।

HTC Desire 21 Pro 5G-কে দেখা গেল গুগল প্লে কনসোলে

Google Play Consol লিস্টিং থেকে জানা গেছে যে, HTC Desire 21 Pro 5G কোয়ালকমের Snapdragon SM6350 SoC (System on Chip)-তে চলবে। এই প্রসঙ্গে বলে রাখি, এটি আসলে স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসরের কোডনেম। এতে দুটি Kryo 560 পারফরম্যান্স কোর এবং ছ’টি Kryo 560 এফিসিয়েন্সি কোর রয়েছে।

এইচটিসি ডিজেয়ার ২১ প্রো ফাইভ-জি ১০৮০x২৪০০ পিক্সেলের ফুল এইচডি প্লাস রেজোলিউশন অফার করবে। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১০ ওএসে ৷ গ্রাফিক্সের জন্য এতে থাকবে এড্রেনো ৬১৯ জিপিইউ। এছাড়া Desire 20 Pro 5G-তে থাকবে ৮ জিবি র‌্যাম।

Desire 21 Pro 5G-এর যে ছবি সামনে এসেছিল, সেখানে এর ডিসপ্লেতে হোল পাঞ্চ কাটআউট ও ডিসপ্লের চারপাশে সরু বেজেলের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছিল। ডিসপ্লের সাইজ বর্তমানে অজানা। এতে সাউড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে বলে মনে করা হচ্ছে। ফোনের ব্যাক প্যানেলে আয়তকার ক্যামেরা মডিউলের অভ্যন্তরে ডুয়াল-এলইডি ফ্ল্যাশের সাথে চারটি ক্যামেরা সেন্সর থাকবে। এর প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেলের৷ ফোনটির ব্যাপারে আপাতত এই তথ্যগুলিই উপলব্ধ।