সস্তায় HTC আনছে Wildfire E Lite, ছবি সহ ফাঁস হল স্পেসিফিকেশন

HTC Wildfire E Lite render reveals design with key specifications

তাইওয়ানের কোম্পানি HTC কয়েক সপ্তাহের মধ্যেই তাদের নতুন ফোন Wildfire E Lite লঞ্চ করতে পারে। গতমাসে এই ফোনটিকে গুগল প্লে কনসোল এ কিছু স্পেসিফিকেশন সহ দেখা গিয়েছিল। যেখান থেকে জানা যায় এই ফোনটি ১০ হাজার টাকার কমেই লঞ্চ হবে। এবার জনপ্রিয় টিপ্সটার, Evan Blass এইচটিসি উইল্ডফায়ার ই লাইট এর রেন্ডার ফাঁস করলো। এখান থেকে ফোনের ডিজাইন জানা গেছে।

ছবি -Evan Blass

ইভানের রেন্ডার অনুযায়ী, HTC Wildfire E Lite এর ডিসপ্লের উপরে ও নিচে পুরু বেজেল থাকবে। ফোনটির ডান দিকে ভলিউম রকার ও পাওয়ার কী থাকবে। আবার ফোনের পিছনটি পলিকার্বনেট মেটেরিয়াল দিয়ে তৈরী হবে বলে মনে হচ্ছে। ফোনের পিছনের উপরের বাম কোণে একটি LED ফ্ল্যাশ সহ অনুভূমিক ক্যামেরা সেটআপ থাকবে যেখানে ডুয়েল লেন্স দেওয়া হবে। এইচটিসির এই ফোনটি এন্ট্রি লেভেলে এলেও এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে।

এর আগে গুগল প্লে কনসোল থেকে জানা গিয়েছিল Wildfire E Lite ফোনটিতে মিডিয়াটেক হেলিও এ২০ চিপসেট ব্যবহার করা হয়েছে, ফোনটির স্ক্রিন রেজুলেশান ৭২০x১৪৪০ পিক্সেল। ডিসপ্লের আসপেক্ট রেশিও ১৮:৯ এবং স্ক্রিন ডেনসিটি ৩২০ ডিপিআই। এছাড়া ফোনটিতে ২ জিবি র‌্যাম থাকছে। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে।

এই ফোনটি গতবছর জুলাইয়ে লঞ্চ হওয়া HTC Wildfire E এর আপগ্রেড ভার্সন হবে। এই ফোনে ছিল এইচডি প্লাস ৫.৪৫ ইঞ্চি ডিসপ্লে। এর আসপেক্ট রেশিও ১৮:৯। ফোনটির পিছনে ছিল ১৩ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল ক্যামেরা। এতে ৩,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছিল। আবার সেলফির জন্য ছিল ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।