৫ মিনিটের চার্জে চলবে ২ দিন, Huawei Band 6 কিনলে বিনামূল্যে পাবেন ২ হাজার টাকার ব্লুটুথ স্পিকার

Huawei Band 6 India sale date offer announced for Amazon Prime Day
Huawei Band 6 সদ্য ভারতে লঞ্চ হয়েছে

প্রত্যাশা মতোই ভারতে লঞ্চ হল Huawei Band 6। এই স্মার্টব্যান্ডটি এর আগে চীনে লঞ্চ হয়েছিল। অন্যান্য স্মার্টব্যান্ডের মতো এই ওয়্যারেবলটিও নানাবিধ ফিটনেস ফিচার এবং ওয়ার্কআউট মোডের সাথে ভারতে এসেছে। Huawei Band 6- এ পাওয়া যাবে ২৪x৭ ব্লাড অক্সিজেন মনিটরিং, স্লিপ এবং স্ট্রেস ডিটেকশন ফিচার। পাশাপাশি, ইউজাদের অনুশীলন ক্ষমতা নির্ণয় করার জন্য স্মার্টব্যান্ডটিতে ‘হুয়াওয়ে ট্রুস্পোর্টস প্রফেশনাল এক্সারসাইজ অ্যালগরিদম’ টেকনোলজির সাপোর্টও পাওয়া যাবে। সর্বোপরি, এটি একটানা ১৪ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে বলে সংস্থাটি দাবি করেছে। একই সাথে হুয়াওয়ে জানিয়েছে যে, চারটি কালার ভ্যারিয়েন্টের সাথে আসা এই ব্যান্ডটি যেসকল গ্রাহকেরা ১২ই জুলাই থেকে ১৪ই জুলাইয়ের মধ্যে কিনবেন, তাদের জন্য থাকবে কিছু বিশেষ চমক। তাহলে আসুন হুয়াওয়ে ব্যান্ড ৬ স্মার্টব্যান্ডটির দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Huawei Band 6 স্মার্টব্যান্ডের স্পেসিফিকেশন

নবাগত হুয়াওয়ে ব্যান্ড ৬ স্মার্টব্যান্ডে একটি ১.৪৭ ইঞ্চির AMOLED ফুল-ভিউ ডিসপ্লে আছে, যা ৬৪% স্ক্রিন-টু-বডি রেশিও অফার করবে। এই ডিসপ্লের, রেজোলিউশন ১৯৪x৩৬৮ পিক্সেল এবং পিক্সেল ডেন্সিটি ২৮২ পিপিআই। এই স্মার্টব্যান্ডটিতে পাওয়া যাবে টাচস্ক্রিন ডিসপ্লে। ফলে ইউজাররা তাদের নোটিফিকেশন, ওয়ার্কআউট গ্রাফ সহ অন্যান্য অ্যাক্টিভিটির তথ্য স্ক্রিন সোয়াইপ আপ বা সোয়াইপ ডাউন করে অ্যাক্সেস করতে পারবেন। পাওয়ার ব্যাকআপের কথা বললে এই গ্যাজেটি একটানা ১৪ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে বলে হুয়াওয়ের দাবি। সংস্থাটি আরো জানিয়েছে যে, যেহেতু এটি ম্যাগনেটিক চার্জারের মাধ্যমে ফাস্ট চার্জ সাপোর্ট করে, সেহেতু মাত্র ৫ মিনিটের স্বল্প চার্জে ব্যান্ডটি সাধারণ ব্যবহারে একটানা ২ দিন পর্যন্ত সক্রিয় থাকবে। এই দীর্ঘ ব্যাটারি লাইফ অফার করার জন্য ডিভাইসটিতে, হাই-এফিসিয়েন্সি চিপ এবং একটি স্মার্ট পাওয়ার-সেভিং অ্যালগরিদম ব্যবহার করা হয়েছে।

হুয়াওয়ে ব্র্যান্ড ৬-এ ২৪x৭ SpO2 মনিটরিং সাপোর্ট পাওয়া যাবে। এই ওয়্যারেবলটি সারাদিন ধরে ইউজারের স্বাস্থ্যের উপর নজর রাখবে এবং কোনো ভাবে যদি ব্লাড অক্সিজেন লেভেল কমে যায় তাহলে তৎক্ষণাৎ তাকে অ্যালার্মের মাধ্যমে নোটিফাই করবে। করোনা কালীন সময়ে এই প্রকারের হেলথ ফিচার খুবই কার্যকরী প্রমাণিত হবে এবং ইউজাররাও জরুরী পরিস্থিতিতে দ্রুত পদক্ষেপ নিতে পারবেন। তদুপরি, ডিভাইসটি অবিচ্ছিন্নভাবে পুরো দিন ধরে, রিয়েল-টাইম হার্ট-রেট, স্লীপ এবং স্ট্রেস মনিটর করতে সক্ষম। সেক্ষেত্রে, হার্ট রেটের মাত্রা অত্যাধিক কমে বা বেড়ে গিলে এটি সেই সম্পর্কে ইউজারদের সতর্ক করে দেবে।

এই স্মার্টব্যান্ডটিতে, ৯৬টি ওয়ার্কআউট বা স্পোর্টস মোড অন্তর্ভুক্ত করা হয়েছে। যার মধ্যে, ইনডোর, আউটডোর রাননিং, সাইক্লিং, রোপ স্কিপিং -এর মতো ১১টি প্রফেশনাল এবং বল গেম, ড্যান্সিং -এর মতো আরো ৮৫টি কাস্টোমাইজ ওয়ার্কআউট মোড আছে। আবার, ইউজারদের হার্ট রেট ভেরিয়েবিলিটি ডেটা এবং এক্সারসাইজ ডেটা অ্যানালিসিসের মাধ্যমে তাদের অনুশীলন ক্ষমতা নির্ণয় করতে, ব্যান্ডটি ‘হুয়াওয়ে ট্রুস্পোর্টস প্রফেশনাল এক্সারসাইজ অ্যালগরিদম’ টেকনোলজির ব্যবহার করে থাকে। এই অ্যানালিসিসের ওপর ভিত্তি করে ডিভাইসটি ইউজারকে ওয়ার্কআউট সংক্রান্ত এসেসমেন্ট বা মূল্যায়ন এবং পরামর্শ সরবরাহ করবে।

Huawei Band 6 স্মার্টব্যান্ড দাম ও প্রাপ্যতা

হুয়াওয়ে ব্যান্ড ৬ গ্রাফাইট ব্ল্যাক, সাকুরা পিঙ্ক, আম্বর সানরাইজ এবং ফরেস্ট গ্রিন – এই চারটি কালার ভ্যারিয়েন্টে এসেছে। ই-কমার্স সাইট Amazon -এর আসন্ন ‘প্রাইম ডে’ সেলে ব্যান্ডটি ৪,৪৯০ টাকায় পাওয়া যাবে।

লঞ্চ অফার হিসেবে ক্রেতারা প্রাইম ডে সেলে হুয়াওয়ে ব্যান্ড ৬ ওয়্যারেবলটিকে ক্রয় করলে, ১,৯৯০ টাকা মূল্যের একটি ‘হুয়াওয়ে ব্লুটুথ স্পিকার’ একদম বিনামূল্যে পেয়ে যাবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।