5G নেটওয়ার্কের সাথে টিভি আনছে Huawei, জেনে নিন বিশেষত্ব

অ্যাপেলকে পিছনে ফেলে দিয়ে বিশ্বের দ্বিতীয় সবচেয়ে বড় স্মার্টফোন ব্র্যান্ড হয়ে উঠেছে হুয়াওয়ে। এবারে এই চীনা’ স্মার্টফোন ব্রান্ডটি তাদের প্রসার আরও বাড়াতে উদ্যোগী হয়েছে। স্মার্টফোনের পাশাপাশি আগামী কিছুদিনের মধ্যেই তারা মার্কেটে নিয়ে আসবে তাদের প্রথম স্মার্ট টেলিভিশন।


নিকেই এর একটি রিপোর্ট অনুযায়ী হুয়াওয়ের এই স্মার্টটিভিটি ৫জি কানেক্টিভিটি সাপোর্ট করবে। এছাড়াও স্মার্টটিভিতে থাকবে ৮কে ভিডিও রেজুলেশন। স্মার্ট টিভিটিতে আপনারা ৩৬০ ডিগ্রি ভিডিও, ভার্চুয়াল রিয়েলিটি ভিডিও সহ আরো অনেক ধরনের ভিডিও দেখতে পাবেন।


মোবাইল এর পরেই বর্তমান যুগের সবচেয়ে তাড়াতাড়ি বৃদ্ধিপ্রাপ্ত ইন্ডাস্ট্রি হলো স্মার্ট টিভি। জিয়ন মার্কেটের করা একটি রিসার্চ থেকে জানা যাচ্ছে ২০২৫ অর্থবর্ষের মধ্যে স্মার্ট টিভির মার্কেট ২৯৩.৫ মার্কিন ডলার অতিক্রম করবে।


তাই এই স্মার্ট টিভি মার্কেটে নিজেদের জায়গা শক্ত করার জন্য হুআওয়েই তাদের স্মার্টটিভিটি নিয়ে এসেছে। স্যামসাং এবং হুআওয়েই এই ৫জি স্মার্টটিভি মার্কেটের সবচেয়ে বড় খেলোয়াড় হতে চলেছে। নিকেই এর রিপোর্টটি অনুযায়ী হুয়াওয়ের স্মার্ট টিভিটি চালানোর জন্য আপনার কোন রকমের ফাইবার অপটিকস অথবা ব্রডব্যান্ড সার্ভিসের দরকার পড়বে না।

এছাড়াও হুয়াওয়ে স্মার্ট হাবের মাধ্যমে অন্যান্য স্মার্ট টিভিও এই টিভিটির সাথে কানেক্টেড হতে পারবে। এই বছরের শেষের দিকে হুয়াওয়ে এই ডিভিডি লঞ্চ করতে পারে। টিভির দাম এর ব্যাপারে এখনো কোনো খবর না পাওয়া গেলেও প্রিমিয়াম রেঞ্জের টিভি হওয়ায় এর দাম বেশি হবে।

Last Updated on