ট্রিপল রিয়ার ক্যামেরা ও ফাস্ট চার্জিং সহ লঞ্চ হল Huawei Enjoy 20 SE

huawei-enjoy-20-se-launched-with-kirin-710a-soc-and-triple-rear-camera

চীনা স্মার্টফোন কোম্পানি হুয়াওয়ে আজ তাদের নতুন ফ্ল্যাগশিপ সিরিজ Huawei Nova 8 লঞ্চ করেছে। এর পাশাপাশি কোম্পানিটি এই ইভেন্টেই সস্তায় Huawei Enjoy 20 SE নামের একটি ফোনের ওপর থেকে পর্দা উঠিয়েছে। হুয়াওয়ে নোভা ৮ সিরিজ যেখানে 5G সাপোর্টের সাথে এসেছে, সেখানে ৪জি কানেক্টিভিটি সাপোর্ট করবে এনজয় ২০ এসই ফোনটিতে। এই ফোনের অন্যান্য মুখ ফিচারের মধ্যে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, কিরিন ৭১০এ প্রসেসর ও সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনের স্পেসিফিকেশনের সাথে অনেকটাই মিল আছে Honor X10 Lite, Huawei P Smart 2021 ও Huawei Y7a এর।

Huawei Enjoy 20 SE এর দাম

হুয়াওয়ে এনজয় ২০ এসই দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১,২৯৯ ইউয়ান, যা প্রায় ১৪,৫৯০ টাকার সমান। আবার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১,৪৯৯ ইউয়ান, যা প্রায় ১৬,৮৯০ টাকা। ফোনটি ম্যাজিক নাইট ব্ল্যাক, কিজিং ফরেস্ট এবং ডন গোল্ড কালারে পাওয়া যাবে। আগামী ১৫ জানুয়ারি থেকে এর সেল শুরু হবে।

Huawei Enjoy 20 SE এর স্পেসিফিকেশন

হুয়াওয়ে এনজয় ২০ এসই ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি প্যানেল আছে। এর পিক্সেল রেজোলিউশন ১০৮০x২৪০০ এবং ডিজাইন পাঞ্চ হোল। ডিসপ্লের কাট আউটটির মধ্যে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। এই ফোনে কিরিন ৭১০এ প্রসেসর ব্যবহার করা হয়েছে। যার সাথে আছে Mali-G51 MP4 জিপিইউ। এতে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে Huawei Enjoy 20 SE ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল। অন্য দুটি ক্যামেরা ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। রিয়ার ক্যামেরায় ৬এক্স জুম সাপোর্ট করবে।

এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটির পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। এই ফোনে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড EMUI ১০.১ সিস্টেম।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.