বিশ্বের প্রথম ৬ ক্যামেরার ফোল্ডিং ফোন আনছে Huawei, সামনে এলো ডিজাইন

চীনা স্মার্টফোন কোম্পানি হুয়াওয়ে আরও একটি ফোল্ডিং নিয়ে আসছে। তবে ফোল্ডেবল ডিসপ্লে ছাড়াও এই আরেকটি বিশেষ ফিচারস হবে ৬ টি ক্যামেরা। এছাড়াও এই ফোনের সাথে stylus সাপোর্ট দেওয়া হবে। প্রসঙ্গত এর আগে Huawei তাদের প্রথম ফোল্ডিং ফোন Mate X লঞ্চ করেছিল। এবার এই ফোনের উত্তরসূরি আনার পথে কোম্পানি। Huawei Mate X সীমিত সংখ্যায় গতবছর ফেব্রুয়ারিতে মার্কেটে এসেছিলো।

সম্প্রতি হুয়াওয়ে নতুন ফোল্ডিং স্মার্টফোনটির জন্য EUIPO (ইউরোপীয় ইউনিয়ন ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অফিস) তে এর পেটেন্ট জমা দিয়েছে। মনে করা হচ্ছে যে এই মেট এক্স ২ এর পেটেন্ট। এদিকে পেটেন্ট দেখে স্মার্টফোনটি পুরানো মেট এক্সের মতো দেখালেও অনেক কিছু পার্থক্য থাকবে।

হুয়াওয়ের নতুন ফোল্ডেবল ফোনটি ভিতরের দিকে ফোল্ড হবে, যদিও মেট এক্স বাইরের দিকে ফোল্ড হয়। এছাড়াও মেট এক্সে চারটি ক্যামেরা দেওয়া হয়েছিল, নতুন ফোল্ডেবল ফোনে ৬টি ক্যামেরা থাকতে পারে। এটির সামনে ২টি এবং পিছনের দিকে ৪টি ক্যামেরা থাকবে। এই ফোনে stylus সাপোর্ট থাকবে যা সাইডবারে ফিট করা হবে।

huawei fold x 2 patent
ফটো- euipo

 Mate X এর বিশেষ বিশেষ ফিচার :

হুয়াওয়ে মেট এক্স আপনার ৮ ইঞ্চি ট্যাবলেটে পরিণত হবে। আবার ফোনটি বন্ধ করে দিলে ৬.৬ ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোনে পরিণত হয়। এই ফোনে ৪৮ মেগাপিক্সেল + ১৬ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটি কিরিন ৯৮০ প্রসেসর ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে লঞ্চ হয়েছিল।

খবরটি ভালো লাগলে শেয়ার করুন

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন