কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসরকে হারিয়ে দিলো Huawei-র প্রসেসর

  

চীনের স্মার্টফোন নির্মাতা কোম্পানি Huawei সদ্য লঞ্চ করেছে Nova 5 সিরিজ। এই ফোনের সাথে তারা Kiron 810 প্রসেসর। এই প্রসেসর তারা তাদের মধ্য রেঞ্জ হ্যান্ডসেটের সাথে ব্যবহার করবে। এটি 7 ন্যানোমিটারের প্রসেসর এর ওপর বানানো হয়েছে। স্মার্টফোন বিশেষজ্ঞদের মতে এই প্রসেসর স্ন্যাপড্রাগন এর 700 সিরিজের থেকে ভালো।

এই প্রসেসর কেবলমাত্র খাতায়-কলমে ভালো ফল করেনি বরং বেঞ্চমার্ক পরীক্ষাতেও অনেক নম্বর পেয়েছে। Antunu Benchmark এ Nova 5 স্মার্টফোনকে দেখানো হয়েছে। এই বেঞ্চমার্ক স্থান তালিকায় Kirin 810 প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন 730 প্রসেসর এর চেয়ে অনেকটাই এগিয়ে রয়েছে। এই রিপোর্টের পর মনে করা হচ্ছে Huawei-র স্মার্টফোনগুলো অন্যান্য কোয়ালকম স্ন্যাপড্রাগন 730 প্রসেসর স্মার্টফোনের থেকে অনেক ভালো হবে।

Huawei Nova 5 এর প্রসঙ্গে বলতে গেলে বলতে হবে অন্তনু বেঞ্চমার্ক এর সাইটে এই ফোন 2,37,000 পয়েন্টস পেয়েছে যা কিনা স্ন্যাপড্রাগন এর চেয়ে 13 শতাংশ বেশি‌ । তাই জন্য Huawei এর এই প্রসেসরকে খুবই ভালো ও বাকিদের চেয়ে শ্রেয় মনে করা হচ্ছে। বেঞ্চমার্ক এর ওয়েবসাইট অনুযায়ী পারফরমেন্সের দিক থেকেও এই ফোন 70 শতাংশ বেশি শক্তিশালী । Kirin 810 প্রসেসর এ নতুন GPU দেওয়া হয়েছে। এই GPU এড্রেনো 618 তুলনায় 25 শতাংশ বেশি স্কোর করেছে ‌।

পড়ুন : Mi ফোন ব্যবহারকারীদের জন্য সুখবর, এই 12টি ফোন পাচ্ছে বড়ো আপডেট

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন