Huawei LEQI: 28 হাজার টাকার মধ্যে হুয়াওয়ের ই-স্কুটার লঞ্চ হল, ফোন দিয়েই লক-আনলক করা যাবে

Huawei LEQI-এর অন্যতম হাইলাইট ব্লুটুথ মডিউল এবং HarmonyOS Connect Support

huawei-leqi-electric-scooter-launched-price-yuan-2399

বাজারে একটি নতুন প্রোডাক্ট নিয়ে এল Huawei। কোনও স্মার্টফোন বা ল্যাপটপ নয়৷ কুল ডিজাইন এবং আকর্ষণীয় ফিচারের সঙ্গে একটি স্মার্ট ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে Huawei-র Smart Selection ব্র্যান্ড। LEQI বলে সেই ব্যাটারিচালিত ই-স্কুটারের দাম রাখা হয়েছে ২৩৯৯ ইউয়ান, যা ভারতীয় মুদ্রায় প্রায় ২৭,৯৭৯ টাকার সমান।

Huawei LEQI-এর অন্যতম হাইলাইট ব্লুটুথ মডিউল এবং HarmonyOS Connect Support। চালু করার জন্য আপনাকে স্কুটারটির ০.৫ মিটারের মধ্যে থাকতে হবে। তারপর স্মার্টফোন বা অন্য কোনও সংযোগকারী ডিভাইসের সাহায্যে লক খোলা যাবে। একইসঙ্গে ওয়েলকাম লাইটিং এফেক্টও চালু করা যাবে।

Huawei LEQI-এ ৩৫০ ওয়াটের ব্রাশলেস মোটর দেওয়া হয়েছে। পাশাপাশি আছে লিথিয়াম আয়ন ব্যাটারি। রিজেনারেটিভ ব্রেকিং (গতিশক্তি (কাইনেটিক এনার্জি) পুনরুদ্ধার করে তা বিদ্যুৎশক্তিতে রূপান্তরের ব্যবস্থা) প্রযুক্তির সাথে এসেছে এই ই-স্কুটার। এক বার ব্যাটারি ফুল চার্জ করলেই চলবে ৪০ কিলোমিটার পর্যন্ত।

Huawei LEQI বৃষ্টির মধ্যেও চালানো যাবে। কারণ এর ফ্রেম IPX7 রেটেড। এছাড়া ফ্রেমটি এতটাই শক্ত যে এটি ২ টন পর্যন্ত ভার বহন করতে সক্ষম। ই-স্কুটারটির অন্যান্য ফিচারগুলির মধ্যে স্মার্ট লাইটিং এফেক্ট, অ্যান্টি-পাংচার ও এক্সপ্লোসান প্রুফ টায়ার, জায়রোস্কোপ, স্মার্ট টার্ন সিগন্যাল, এবং অটো নাইট লাইট উল্লেখযোগ্য।

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.