নেটওয়ার্ক না থাকলেও ফোন কল যাবে, Huawei Mate 50 সিরিজে দেখা যেতে পারে iPhone 13-এর ফিচার

Huawei Mate 50 সিরিজে Qualcomm-এর নতুন ফ্ল্যাগশিপ প্রসেসর Snapdragon 898 দেওয়া হবে

huawei-mate-50-series-launch-timeline-q1-2022-with-snapdragon-898-soc-satelite-connectivity

Mate 50 সিরিজের স্মার্টফোনের হাত ধরে প্রিমিয়াম অথবা ফ্ল্যাগশিপ সেগমেন্টে কামব্যাক করতে চলেছে Huawei। সংস্থা কিছু না বললেও বিভিন্ন প্রতিবেদনে দাবি করা করা হয়েছে, ২০২২-এর প্রথম ত্রৈমাসিকে Huawei Mate 50 সিরিজের আত্মপ্রকাশ ঘটবে। নির্দিষ্টভাবে বললে মার্চে৷ পাশাপাশি আসন্ন এই সিরিজের ফোনগুলির কিছু স্পেসিফিকেশন সামনে এসেছে।

জানা গেছে, Huawei Mate 50 সিরিজে Qualcomm-এর নতুন ফ্ল্যাগশিপ প্রসেসর Snapdragon 898 (অফিসিয়াল নাম কনফার্মড নয়) দেওয়া হবেই বলে আশা করা যায়। তবে উল্লেখযোগ্য বিষয় হল, এই চিপসেট Mate 50 সিরিজে কোনও 5G ব্যান্ড সাপোর্ট করবে না। শুধুমাত্র 4G কানেক্টিভিটি সাপোর্ট করবে৷ যদিও অন্যান্য সংস্থার ফোনে 5G অফার করবে এই চিপসেট।

Huawei Mate 50 সিরিজে LTPO ডিসপ্লে দেখার সম্ভাবনা খুব বেশি, যা অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এর আগে iPhone 13 সিরিজেও এই বিশেষ ডিসপ্লে ব্যবহার হয়েছে। এতে ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেটের সমর্থন থাকে।

এছাড়া iPhone 13 সিরিজের আরও একটি ফিচার দেখা যেতে পারে Huawei Mate 50 সিরিজে। আর তা হল, স্যাটেলাইট কানেক্টিভিটি। অর্থাৎ নেটওয়ার্ক না থাকলেও ফোন করার সুবিধা পাওয়া যাবে। হুয়াওয়ে এর জন্য Beidou-র স্যাটেলাইট সিস্টেমের সাহায্য নেবে বলেও জল্পনা শোনা যাচ্ছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।