Huawei এর বড় চমক, অ্যান্ড্রয়েড ১০ এর সাথে আসছে ফোল্ডিং ফোন Mate X2

huawei-mate-x2-full-specifications-leaked-with-android-11-launch-imminent

চীনের জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি Huawei ২০১৯ এর ফেব্রুয়ারিতে তাদের প্রথম ফোল্ডিং ফোন Huawei Mate X লঞ্চ করেছিল। যদিও গতবছর কোম্পানি এর কোনো আপগ্রেড ভার্সন আনেনি। তবে হয়তো এবছর আমরা Huawei Mate X2 কে দেখতে পাবো। আসল সম্প্রতি চীনের TENAA সার্টিফিকেশনে এই ফোনকে দেখা গেছে। জানা গেছে হুয়াওয়ে মেট এক্স২ ফোনে কিরিন ৯০০০ চিপসেট ব্যবহার করা হবে। এছাড়াও এই ফোল্ডিং ফোনে থাকবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৮.০১ প্রাইমারি ডিসপ্লে এবং ৬.৪৫ ইঞ্চি সেকেন্ডারি ডিসপ্লে।

TENAA সার্টিফিকেশনে Huawei Mate X2 ফোল্ডেবল ফোনটিকে TET-AN00 / TET-AN10  মডেল নম্বরের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে। যদিও এখান থেকে ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি। তবে মাইক্রো ব্লগিং সাইট Weibo তে হুয়াওয়ের এই আসন্ন ফোনের স্পেসিফিকেশন ফাঁস করা হয়েছে।

Huawei Mate X2 এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

হুয়াওয়ে মেট এক্স২ ফোনটির প্রাইমারি ডিসপ্লের (ফোল্ড খুললে) সাইজ হতে পারে ৮.০১ ইঞ্চি। যার পিক্সেল রেজোলিউশন হবে ২৪৮০ x ২২০। আবার সেকেন্ডারি ডিসপ্লের সাইজ হতে পারে ৬.৪৫ ইঞ্চি (২২৭০ x ১১৬০ পিক্সেল)। এই ফোল্ডেবল ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। আবার এতে ব্যবহার করা হবে কিরিন ৯০০০ ফ্ল্যাগশিপ প্রসেসর। ফোনটি ৪,৪০০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে। যার সাথে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। এতে অ্যান্ড্রয়েড ১০ প্রিইন্সটল থাকবে।

ফটোগ্রাফির জন্য Huawei Mate X2 ফোনের পিছনে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হতে পারে। এই ক্যামেরাগুলি হতে পারে ৫০ মেগাপিক্সেল + ১৬ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল। এই ফোল্ডিং ফোনে ১০এক্স হাইব্রিড অপটিক্যাল জুম সাপোর্ট করবে। এই ফোনের ডাইমেনশন হবে ১৬১.৮ x ১৪৫.৮ x ৮.২ মিমি। আবার ওর ওজন হতে পারে ২৯৫ গ্রাম।