চলতি মাসেই লঞ্চ হচ্ছে ফোল্ডিং ফোন Huawei Mate X2, ফাঁস ফিচার

huawei-mate-x2-may-launch-in-february-in-display-design-different-from-samsung.jpg

স্মার্টফোন মেকাররা সবসময়ই তাদের প্রোডাক্টে নতুনত্ব আনার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। সে নতুন ফিচার যোগ করা হোক কিংবা ফোনের ফর্ম ফ্যাক্টর নিয়ে উদ্ভাবনী পরীক্ষা৷ যেমন চলতি বছরেই এলজি রোলেবল ডিসপ্লের ফোন আনছে। এছাড়াও ২০২১ সালে একাধিক ফোল্ডেবল ডিসপ্লের ফোন লঞ্চ হতে চলেছে। তবে চমকের এখানেই শেষ নয়, কারণ নতুন একটি সূত্র জানাচ্ছে হুয়াওয়েও (Huawei) শীঘ্রই তাদের ফোল্ডেবল সিরিজের নেক্সট জেনারেশন ফোন Mate X2-এর ওপর থেকে পর্দা ওঠাতে পারে৷ ফোনটি খুব সম্ভবত ফেব্রুয়ারি মাস শেষ হওয়ার আগেই লঞ্চের মুখ দেখতে পারে।

উল্লেখ্য, Huawei গতবছরেও একইসময়ে Mate X ও Mate Xs ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে হাজির হয়েছিল। টিপ্সটার Courage Digital King উইবো পোস্টে Huawei Mate X2 লঞ্চের সম্ভাব্য টাইমলাইন প্রকাশ করার পাশাপাশি বলেছেন, এই ফোল্ডিং ফোনটি উন্নত ডিজাইন, ৫ ন্যানোমিটারের চিপসেট, এবং চমকপ্রদ প্রযুক্তি সহ আসবে।

স্যামসাংয়ের মতো হুয়াওয়ে মেট এক্স২-তে ইন-ফোল্ডিং ডিজাইন ব্যবহার করছে বলে শোনা যাচ্ছিল। তবে টিপ্সটারের মতে হুয়াওয়ের ইন-ফোল্ডিং ডিজাইন স্যামসাংয়ের চেয়ে আলাদা হবে। Huawei-র Mate X2 ফোনটি চীনের 3C সার্টিফিকেশন ও শিল্প ও তথ্য প্রযুক্তি মন্ত্রকের (এমআইআইটি) নেটওয়ার্কের অ্যাক্সেস অডিট পাশ করেছে বলে জানা গিয়েছে।

Huawei Mate X2-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

প্রাপ্ত তথ্য অনুযায়ী, ফোনটিতে ৮.১-ইঞ্চি প্রাইমারি ডিসপ্লে ও ৬.৪৫-ইঞ্চি সেকেন্ডারি ডিসপ্লে থাকবে। প্রাইমারি স্ক্রিনের রেজোলিউশন হবে ২৪৮০x২২২০ পিক্সেল এবং এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ আসবে। হুয়াওয়ের এই ফোনের জন্য Samsung ও BOE সরবরাহ করবে। ফোল্ডেবল ফোনটির ডাইমেনশন হবে ১৬১.৮x১৪৫.৮x৮.২ মিমি।

মেট এক্স২-তে হুয়াওয়ে নিজস্ব কিরিন ৯০০০  চিপসেট (৫ এমএম) ব্যবহার করবে। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে থাকবে ৪৪০০ এমএএইচ ব্যাটারি। সেইসঙ্গে পাওয়া যাবে ৬৬ ওয়াট সুপার ফ্ল্যাশ চার্জিং। এটি অ্যান্ড্রয়েড ১০ বেসড ইএমইউআই (EMUI) কাস্টম স্কিন সহ আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷