Huawei MateBook D 14SE ল্যাপটপ দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ সহ লঞ্চ হল, দাম ও স্পেসিফিকেশন দেখে নিন

হুয়াওয়ে মেটবুক ডি ১৪এসসি ল্যাপটপটির দাম ধার্য করা হয়েছে ৩,৮৯৯ ইউয়ান (প্রায় ৪৫,৪০০ টাকা)

huawei-matebook-d-14-se-launched-price-cny-3899-specifications-intel-i5-processor-battery

Huawei তার মেটবুক লাইনআপকে আরো সম্প্রসারিত করতে দেশীয় বাজারে লঞ্চ করল Huawei MateBook D 14SE। এটি গত বছরে লঞ্চ হওয়া Huawei MateBook D 14- এর ডাউনগ্রেড ভার্সন। ব্যাকলিট কিবোর্ড ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে আসা এই ল্যাপটপে দেওয়া হয়েছে ৫৬ ওয়াট আওয়ার ব্যাটারি। এতে ব্যবহার করা হয়েছে কোর আই৫ প্রসেসর। চলুন Huawei MateBook D 14SE ল্যাপটপটির দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Huawei MateBook D 14SE দাম ও লভ্যতা

চীনে হুয়াওয়ে মেটবুক ডি ১৪এসই ল্যাপটপটির দাম ধার্য করা হয়েছে ৩,৮৯৯ ইউয়ান (প্রায় ৪৫,৪০০ টাকা)। এর সেল আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হবে। যদিও আজ থেকে এটি প্রি-সেলে উপলব্ধ। ল্যাপটপটি অন্যান্য মার্কেটে কবে আসবে তা এখনও জানা যায়নি।

Huawei MateBook D 14SE স্পেসিফিকেশন

হুআওয়ে মেটবুক ডি ১৪এসই ল্যাপটপের স্পেসিফিকেশন প্রসঙ্গে বলতে গেলে, এটি ১৪ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লের সাথে এসেছে, যার তিন ধারে রয়েছে ৪.৮ এমএম বেজেল। এখানে বলে রাখি, এর পূর্বসূরী মেটবুক ডি ১৪ ল্যাপটপটি ১০০% এসআরজিবি কালার গ্যামুট সাপোর্ট করলেও এটি ৪৫ শতাংশ এনটিএসসি কালার গ্যামুট সাপোর্ট করবে।

এবার আসা যাক ল্যাপটপটির প্রসেসর প্রসঙ্গে। নয়া ল্যাপটপটির স্ট্যান্ডার্ড মডেলে ইন্টেল কোর আই৫ ১১৫৫ জি৭ কোয়াড কোর প্রসেসর দেওয়া হয়েছে। সাথে আছে ৮ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ। যেখানে মেটবুক ডি ১৪ ল্যাপটপটি ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজের সাথে এসেছিল। এছাড়া মাইক্রোসফ্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে চালিত ল্যাপটপটিতে পাওয়ার ব্যাকআপের জন্য দেওয়া হয়েছে ৫৬ ওয়াট আওয়ার ব্যাটারি।

Huawei MateBook D 14SE ল্যাপটপটির কানেক্টিভিটি অপশনে শামিল রয়েছে ব্লুটুথ ৫.১, ওয়াইফাই৮০২।১১ এ/বি/জি/এন/ এসি/এএক্স, ইউএসবি৩.২ জেন ১ পোর্ট , ইউএসবি এ ২.০ পোর্ট, ইউএসবি সি পোর্ট, এইচডিএমআই পোর্ট এবং ৩.৫ এমএম হেডফোন এবং মাইক্রোফোন টু-ইন-ওয়ান জ্যাক। পরিশেষে বলি, নতুন Huawei MateBook D 14SE ল্যাপটপে ফুল সাইজ ব্যাকলিট কিবোর্ড এবং পাওয়ার বটনে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।