Huawei Nova 8 Pro 4G ডুয়েল সেলফি ক্যামেরা ও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম সহ লঞ্চ হল

Huawei Nova 8 Pro 4G launched with Kirin 985 soc dual selfie camera price specifications

Huawei গত ডিসেম্বরে Nova 8 Pro লঞ্চ করেছিল। এই ফোনে ছিল 5G কানেক্টিভিটি। তবে চিনা কোম্পানিটি এবার Huawei Nova 8 Pro 4G বাজারে আনল। দুটি ফোনেই প্রায় একই স্পেসিফিকেশন বর্তমান, কেবল নতুন ফোনটিতে 5G সাপোর্ট করবে না। যেমন হুয়াওয়ে নোভা ৮ প্রো ৪জি তেও ৫জি মডেলের মত কিরিন ৯৮৫ প্রসেসর, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও ৪,০০০ এমএএইচ ব্যাটারি আছে। আসুন ফোনটি সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Huawei Nova 8 Pro 4G এর দাম ও লভ্যতা

হুয়াওয়ে এই প্রতিবেদনটি লেখার সময় পর্যন্ত ফোনটির দাম বা উপলব্ধতা সম্পর্কে কোন তথ্যই শেয়ার করেনি। তবে স্বাভাবিকভাবে 5G মডেলের তুলনায় এর দাম কম হবে।

জানিয়ে রাখি Huawei Nova 8 Pro 5G দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ লঞ্চ হয়েছিল। যেগুলি হল ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। এদের দাম ছিল যথাক্রমে ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪৫,১০০ টাকা) ও ৪,৩৯৯ ইউয়ান (প্রায় ৪৯,৫৯০ টাকা)।

Huawei Nova 8 Pro 4G এর স্পেসিফিকেশন

হুয়াওয়ে নোভা ৮ প্রো ৪জি ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ৩০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সহ ৬.৭২ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১,২৩৬ x ২,৬৭৬ পিক্সেল রেজোলিউশন) OLED ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার দুটি কাট আউটের মধ্যে এফ/২.০ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স উপলব্ধ। ফোনটির ডিসপ্লের মধ্যেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

আবার Huawei Nova 8 Pro 4G ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর কিরিন ৯৮৫ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ নির্ভর ইএমইউআই ১১ কাস্টম স্কিন সহ চলবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনটি এসেছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি সহ। যার সাথে ৬৬ ওয়াট সুপারচার্জ ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করবে। কোম্পানির দাবি ফোনটি ২০ মিনিটে ৬০ শতাংশ এবং ৩৫ মিনিটে ফুল চার্জ হয়ে যাবে।

হুয়াওয়ের এই ফোনের পিছনে চারটি ক্যামেরা সেটআপ বর্তমান। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার যুক্ত ৬৪ মেগাপিক্সেল। এছাড়া বাকি তিনটি ক্যামেরা হল, ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর, ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। এতে ১০এক্স ডিজিটাল জুম অফার করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন