৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল Huawei Nova 8 SE 4G, দাম ও ফিচার জেনে নিন

হুয়াওয়েই নোভা ৮ এসই ৪জি ফোনটির দাম রাখা হয়েছে ২,০৯৯ ইউয়ান (আনুমানিক ২৪,৬০০ টাকা)

huawei-nova-8-se-4g-launched-price-yuan-2099-with-kirin-710a-specifications-feature

Huawei তাদের দেশীয় বাজার লঞ্চ করল নতুন মিডরেঞ্জার স্মার্টফোন Nova 8 SE 4G। এই ফোনটি Huawei Nova 8 SE সিরিজের তৃতীয় ডিভাইস হিসেবে বাজারে পা রাখলো। আগে এই সিরিজের যে দুটি ফোন বাজারে এসেছিল, সে দুটিতেই ছিল ৫জি ক্যানক্টিভিটি। তবে নয়া এই হ্যান্ডসেটে 4G কানেক্টিভিটি সাপোর্ট করবে। এছাড়া এই ফোনে রয়েছে কোম্পানির নিজস্ব প্রসেসর Kirin 710A, ৮ জিবি র‍্যাম , ফুল এইচডি+ OLED ডিসপ্লে ও ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। আসুন Huawei Nova 8 SE 4G ফোনের দাম, লভ্যতা ও সমস্ত স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

হুয়াওয়েই নোভা ৮ এসই ৪জি ফোনের দাম ও লভ্যতা (Nova 8 SE 4G Price, Availability)

হুয়াওয়েই নোভা ৮ এসই ৪জি ফোনটির দাম রাখা হয়েছে ২,০৯৯ ইউয়ান (আনুমানিক ২৪,৬০০ টাকা)। এই মূল্য ফোনটির ৮জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। চারটি রঙের বিকল্পে পাওয়া যাবে নতুন হুয়াওয়েই নোভা ৮ এসই ৪জি, যেগুলি হল – ডার্ক ব্লু, ম্যাজিক নাইট ব্ল্যাক, সাকুরা স্নো ক্লিয়ার স্কাই, সিলভার মুন স্টার।

হুয়াওয়েই নোভা ৮ এসই ৪জি ফোনের স্পেসিফিকেশন ও ফিচার (Huawei Nova 8 SE 4G Specifications, Features)

হুয়াওয়েই নোভা ৮ এসই ৪জি ফোনে আছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি+ (১,০৮০×২,৪০০ পিক্সেল) ওয়াটার ড্রপ নচ OLED ডিসপ্লে। এই ডিসপ্লের পিক্সেলের ডেন্সিটি ৪০৩পিপিআই। এতে সাপোর্ট করবে ১৬.৭ মিলিয়ন রং ও ডিসিআই- পি৩ ওয়াইড কালার গ্যামট। সিকিউরিটির জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ডিসপ্লের মধ্যে এম্বেড করা হয়েছে। ফিঙ্গার প্রিন্ট সেন্সরটি রয়েছে ডিসপ্লের মধ্যে। হুয়াওয়েই নোভা ৮ এসই ৪জি ফোনে দেওয়া হয়েছে অক্টা কোর কিরিন ৭১০ এসওসি প্রসেসর। সাথে আছে মালি-জি৫১ জিপিইউ, ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ। তবে মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ফোনের স্টোরেজ সম্প্রসারণ করা যাবে না। ডুয়েল সিমের (ন্যানো) স্মার্টফোনটি Harmony OS 2.0 অপারেটিং সিস্টেমে চলবে।

ফটোগ্রাফির জন্য Huawei Nova 8 SE 4G ফোনের ব্যাক প্যানেলে কোয়াড ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল- এফ/ ১.৯ অ্যাপারচার লেন্স সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, এফ/২.৪ অ্যাপারচার লেন্স সহ ৮ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সর, এফ/২.৪ অ্যাপারচার লেন্স সহ ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর ও এফ/২.৪ অ্যাপারচারলেন্স সহ ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। এছাড়া সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনের সামনে রয়েছে এফ/ ২.০ অ্যাপারচার লেন্স সহ ১৬ মেগাপিক্সেলের সেন্সর।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৩,৮০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যার সাথে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। Huawei Nova 8 SE 4G ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল আছে ৪জি এলটিই, ডুয়াল ব্যান্ড ওয়াইফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি, ব্লুটুথ ভি ৫.১, ইউএসবি টাইপ-সি পোর্ট ও ইউএসবি ওটিজি। ফোনটির ওজন আনুমানিক ১৮০ গ্রাম।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।