Huawei P30 ও P30 Pro লঞ্চ হলো, পাবেন ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ৮ জিবি র‍্যাম

চীনা স্মার্টফোন কোম্পানি হুয়াওয়ে আজ প্যারিসে P30 সিরিজের দুটি ফোন Huawei P30 এবং P30 Pro লঞ্চ করলো।Huawei P30 এর দাম প্রায় ৫৪৬০০ টাকা(৭০০ ইউরো) এবং P30 Pro এর দাম প্রায় ৭৮০০০ টাকা(৯৯৯ ইউরো)।এই ফোনগুলোতে অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে।এছাড়াও আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আসুন জেনে নেই Huawei P30 ও P30 Pro এর ফিচার।

Huawei P30 স্পেসিফিকেশন :

এই ফোনে ৬.১ ইঞ্চি ওলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। যার স্ক্রিন রেজল্যুশন ২৩৪০ x ১০৮০ পিক্সেল।প্রসেসর, র‍্যাম ও স্টোরেজের কথা বললে এই ফোনে পাবেন কিরিন ৯৮০ প্রসেসর, ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য এই ফোনে পাবেন ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রথমটি ৪০ মেগাপিক্সেল, দ্বিতীয়টি আলট্রা ওয়াইড লেন্সের সাথে ২০ মেগাপিক্সেল এবং তৃতীয়টি অপটিক্যাল জুম ৮ মেগাপিক্সেল।এই ফোনে ইউএসবি সি পোর্টের সাথে ৩৬৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

Huawei P30 Pro স্পেসিফিকেশন :

এই ফোনে ৬.৭ ইঞ্চি ওলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। যার স্ক্রিন রেজল্যুশন ২৩৪০ x ১০৮০ পিক্সেল।P30 এর মতো এই ফোনেও কিরিন ৯৮০ প্রসেসর দেওয়া হয়েছে। এছাড়াও পাবেন ৮ জিবি র‍্যাম ও ১২৮/২৫৬/৫১২ জিবি স্টোরেজ।এই ফোনে ৪০ওয়াট সুপারচার্জের সাথে ৪২০০ এমএএইচ ব্যাটারি আছে।

এই ফোনের ক্যামেরা ফিচার P30 এর মতো করা হয়েছে।তবে এখানে আপনি পাবেন ৫এক্স জুম যা P30 তে ৩এক্স। আবার TOF সেন্সর ও দেওয়া হয়েছে, যা প্রাথমিক মডেলটিতে নেই।

পড়ুন : Xiaomi Mi 9 SE ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে শীঘ্রই ভারতে লঞ্চ হবে

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!