Huawei P30 Pro চারটি ক্যামেরা সহ সুপারজুম ফিচারের সাথে হবে লঞ্চ, জানুন দাম ও স্পেসিফিকেশন

P20 Pro পর চীনা স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ে নিয়ে আসতে চলেছে তাদের পরবর্তী ফোন Huawei P30 Pro। গতকাল একটি জার্মান সাইট WinFuture থেকে Huawei P30 Pro এর কিছু ফিচার ফাঁস হয়েছে। ক্যামেরা সেন্ট্রিক এই ফোনে সুপার জুম ফিচার থাকবে। আজ আমরা এখানে এই ফোনটির ফাঁস হয়ে যাওয়া কিছু স্পেক্স নিয়েই কথা বলব। তাহলে আসুন জেনে নেওয়া যাক Huawei P30 Pro এর সম্ভাব্য ফিচার ও দাম সম্পর্কে।

Huawei P30 Pro সম্ভাব্য ফিচার :

ফাঁস হওয়া রিপোর্ট থেকে জানা গেছে Huawei P30 Pro তে থাকবে চারটি রিয়ার ক্যামেরা। যার প্রধানটি হবে ৪০ মেগাপিক্সেলের। এরকম ক্যামেরা Huawei P20 Pro তেও ছিল। তবে নতুন এই ফোনটিতে একটি ‘সুপারজুম’ ফিচার থাকতে চলেছে। যার ফলে অনেকটা জুম করার পরেও ছবির মান খারাপ হবে না।

Huawei P30 Pro এর প্রধান ক্যামেরাটির অ্যাপারচার হবে f/১.৬। Samsung Galaxy S10 সিরিজের ফোনের ক্যামেরার মত ওয়াইড অ্যাপারচার পাবেন আপনারা Huawei P30 Pro তে। এছাড়াও এতে থাকবে একটি ২০মেগাপিক্সেলের (f/২.২) ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। তাই এই ফোনটিকে ক্যামেরা সেন্ট্রিক প্রিমিয়াম ফোন বলা যেতে পারে।

এছাড়াও P30 Pro তে থাকবে একটি ৬.৪৭ ইঞ্চির স্ক্রিন। তবে ডিসপ্লের রেজল্যুশন হবে ২৩৪০X ১০৮০ পিক্সেল যা এর পূর্বসূরী P20 Pro এর থেকে কম।ফোনটি ৮ জিবি র‍্যামের সাথে আসতে পারে। এই ফোনটিকে ২৬ শে মার্চ প্যারিসে একটি ইভেন্টে লঞ্চ করতে পারে। তবে আনুষ্ঠানিকভাবে এখনো ফোনটির স্পেক্স অথবা লঞ্চ ডেট নিয়ে কিছু জানানো হয়নি হুয়াওয়েই এর তরফ থেকে।

Huawei P30 Pro সম্ভাব্য দাম :

কোম্পানির তরফে এই ফোনের দামের বিষয়ে কিছু না জানানো হলেও,ফিচার দেখে অনুমান করা হচ্ছে ফোনটির মূল্য হবে প্রায় ৫৯০০০ টাকা।

পড়ুন : Huawei Nova 4e দাম ও স্পেসিফিকেশন, ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সাথে লঞ্চ হলো

Last Updated on