৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ আসছে 5G ফোন Huawei P40 এবং P40 Pro

চীনা ফ্ল্যাগশিপ স্মার্টফোন প্রস্তুতকারক Huawei তাদের P40 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ ২৬ মার্চ লঞ্চ করবে। এই স্মার্টফোন সিরিজে দুটি ফোন থাকবে Huawei P40 এবং P40 Pro। এই সিরিজ গতবছর লঞ্চ হওয়া হুয়াওয়ে পি ৩০ সিরিজের আপগ্রেড ভার্সন হবে। নতুন এই স্মার্টফোন সিরিজ কে কিছুদিন আগে সার্টিফিকেশন সাইট Geekbench এ অন্তর্ভুক্ত করা হয়।

৯১মোবাইলস রিপোর্ট অনুযায়ী, এই সিরিজের দামি ফোনটির পিছনে কোয়াড ক্যামেরা থাকবে এবং সামনে ডুয়েল পাঞ্চহোল সেলফি ক্যামেরা থাকবে। আবার এর ক্যামেরা মডিউল হবে কিছুদিন আগে লঞ্চ হওয়া Samsung Galaxy S20 এর মত। অর্থাৎ পিছনের চারটি ক্যামেরা আয়তক্ষেত্রকার হবে।

Huawei P40 সিরিজের প্রাথমিক মডেলটির ফিচারের কথা বললে, এর পিছনে ট্রিপল ক্যামেরা দেওয়া হবে। যার প্রধান সেন্সর হবে ৫০ মেগাপিক্সেল। আবার অন্য দুটি সেন্সর হবে ১৬ মেগাপিক্সেল এবং ৮ মেগাপিক্সেল। ফোনের রিয়ার ক্যামেরায় ৩০ এক্স ডিজিটাল জুম সাপোর্ট থাকবে। এতে Huawei XD Fusion প্রযুক্তি ব্যবহার করা হবে। আবার সেলফির জন্য ৩২ মেগাপিক্সেল পাঞ্চ হোল ক্যামেরা থাকতে পারে।

Huawei P40 Pro এর ফিচারের কথা বললে এর পিছনে কোয়াড Leica Ultra Vision ক্যামেরা সেটআপ দেওয়া হতে পারে। এর প্রাইমারি ক্যামেরা হবে ৫০ মেগাপিক্সেল। এরসাথে ৪০ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, ১২ মেগাপিক্সেল তৃতীয় সেন্সর এবং একটি 3D ToF সেন্সর থাকবে। এর রিয়ার ক্যামেরায় ৫০ এক্স ডিজিটাল জুম সাপোর্ট করবে। এই ফোনের সামনে ৩২ মেগাপিক্সেল ও ডেপ্থ সেন্সর সহ ডুয়েল পাঞ্চ হোল সেলফি ক্যামেরা দেওয়া হবে।

আবার এতে ৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৪,২০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। অন্যদিকে প্রাথমিক মডেলে ৩,৮০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। দুটি ফোনেই Huawei Kirin ৯৯০ 5G প্রসেসর থাকবে। আবার প্রাথমিক মডেলের ডিসপ্লে সাইজ হবে ৬.১ ইঞ্চি, যেখানে টপ এন্ড মডেলের ডিসপ্লে সাইজ হবে ৬.৫৮ ইঞ্চি।