সস্তায় বাজারে এল নতুন 5G ফোন Huawei P40 Lite 5G

চীনা স্মার্টফোন কোম্পানি হুয়াওয়ে তাদের নতুন ফোন P40 Lite 5G লঞ্চ করলো। এই সিরিজের ইতিমধ্যেই কোম্পানি Huawei P40, P40 Pro, P40 Pro+ ফোনগুলি লঞ্চ করেছে। এদিকে হুয়াওয়ে পি ৪০ লাইট ফোনে কিরিন ৮২০ প্রসেসর, পাঞ্চ হোল ডিসপ্লে ও ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটি আপাতত ইউরোপিয়ান মার্কেটে লঞ্চ হয়েছে।

এর আগে হুয়াওয়ে পি ৪০ লাইট ফোনকে চীনে লঞ্চ করা হয়েছিল। যদিও চীনে এই ফোনের নাম Huawei Nova 7 SE 5G। ফোনটি সবুজ, কালো ও রুপালি রঙে পাওয়া যাবে। এই ফোনের দাম প্রায় ৩২,০০০ টাকা। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের।

Huawei P40 Lite 5G : স্পেসিফিকেশন

হুয়াওয়ে পি ৪০ লাইট ৫জি ফোনে ৬.৫ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনের ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যেখানে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এইচডি প্লাস এই ডিসপ্লের রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড যদিও এখানে গুগল অ্যাপ ও সার্ভিস পাওয়া যাবেনা। এই ফোনে কিরিন ৮২০ ৫জি প্রসেসর রয়েছে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে পাবেন কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ফোনে ৪০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।