আসছে বিশ্বের প্রথম সাত ক্যামেরার ফোন Huawei P40 Pro

চীনা স্মার্টফোন কোম্পানি Huawei তাদের ২০২০ সালের P সিরিজের নতুন ফোনের উপর কাজ শুরু করেছে। রিপোর্ট অনুসারে, কোম্পানি আগামী বছরের মার্চ মাসে P40 এবং P40 Pro লঞ্চ করতে পারে। এখনো পর্যন্ত এই দুই ফোন সম্পর্কে বেশ কিছু তথ্য সামনে এসেছে। জানা গেছে Huawei P40 Pro ফোনে কোম্পানি অত্যাধুনিক ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করবে। এই ফোনে ৭ টি ক্যামেরা থাকবে।

লিকষ্টার Ice Universe টুইট করে জানিয়েছে ২০২০ এর প্রথম কোয়ার্টারে হুয়াওয়ে পি৪০ প্রো লঞ্চ করা হবে। এরসাথে ফোনের ছবি ও পোস্ট করেছে। যেখানে দেখা যাচ্ছে ফোনটির পিছনে ৫টি এবং সামনে ২টি ক্যামেরা আছে। এরঅর্থ P40 Pro ফোন হবে বিশ্বের প্রথম ফোন যেখানে মোট ৭টি ক্যামেরা থাকবে।

কিছুদিন আগে GizmoChina এর একটি রিপোর্টে জানা গিয়েছিলো, হুয়াওয়ে পি৪০ প্রো ফোনে একটি ওয়াইড এঙ্গেল লেন্স, একটি cine লেন্স, একটি ToF সেন্সর, টেনএক্স অপটিক্যাল জুমের সাথে একটি periscope লেন্স এবং একটি telephoto লেন্স দেওয়া হবে। ফোনটির ডিসপ্লে সাইজ হতে পারে ৬.৫ ইঞ্চি থেকে ৬.৭ ইঞ্চি।

কোম্পানির কনজুমার বিজনেস হেড ও সম্প্রতি Huawei P40 সিরিজ সম্পর্কে কিছু তথ্য প্রকাশ করেছে। তিনি জানিয়েছেন এই সিরিজে অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ব্যবহার করা হবেনা। কোম্পানি তাদের নিজস্ব HarmonyOS ব্যবহার করবে এই সিরিজের ফোনে। এছাড়াও এই ফোনে Sony IMX686 সেন্সরের সাথে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা দেওয়া হবে।

খবরটি ভালো লাগলে শেয়ার করুন

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন