Huawei P50 Pro আগামীকাল বিশ্ব বাজারে এন্ট্রি নিচ্ছে, গুগল সার্ভিস ছাড়াই পাওয়া যাবে জার্মানিতে

১২ জানুয়ারি গ্লোবাল মার্কেটে পা রাখতে চলেছে Huawei P50 Pro ফোনটি। পাশাপাশি সংস্থার-র তরফে নিশ্চিত করা হয়েছে যে, আগামী ২৬ জানুয়ারি জার্মানির বাজারেও লঞ্চ হবে এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি

huawei-p50-pro-global-officially-launch-in-germany-on-january-26-specifications

নতুন বছরের প্রথমেই হুয়াওয়ে গ্লোবাল মার্কেটে উন্মোচন করতে চলেছে তাদের অন্যতম প্রিমিয়াম ফ্ল্যাগশিপ স্মার্টফোন Huawei P50 Pro। ফোনটি গতবছর জুলাই মাসে সংস্থার দেশীয় বাজারে আত্মপ্রকাশ করেছিল। সম্প্রতি Huawei-র তরফে জানানো হয়েছে যে, আগামীকাল অর্থাৎ ১২ জানুয়ারি গ্লোবাল মার্কেটে পা রাখতে চলেছে P50 Pro ফোনটি। পাশাপাশি সংস্থার-র তরফে নিশ্চিত করা হয়েছে যে, আগামী ২৬ জানুয়ারি জার্মানির বাজারেও লঞ্চ হবে এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি।

Huawei P50 Pro জার্মানির বাজারে পা রাখতে চলেছে এমাসেই

হুয়াওয়ে জার্মানির তরফে একটি টুইট করে নিশ্চিত করা হয়েছে যে আগামী ২৬ জানুয়ারি জার্মানিতে হুয়াওয়ে পি৫০ প্রো ফোনের ওপর থেকে পর্দা সরানো হবে।

তবে এখন পর্যন্ত জানা যায়নি যে ডিভাইসটি জার্মানির মার্কেটে সেই দিন থেকে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হবে নাকি সরাসরি বিক্রির জন্য উপলব্ধ হবে।

জানিয়ে রাখি, হুয়াওয়ে এখনও মার্কিন যুক্তরাষ্ট্রের দ্বারা আরোপিত নিষেধাজ্ঞার অধীনেই রয়েছে। ফলে হুয়াওয়ের ফোনগুলিতে গুগলের পরিষেবা ব্যবহার করা যাবে না। তাই Huawei P50 Pro স্মার্টফোনটি গুগল মোবাইল সার্ভিস ছাড়াই বিশ্ব বাজারে আসবে৷ এই ফোনটি ওপেন সোর্স অ্যান্ড্রয়েডের ওপর ভিত্তি করে সংস্থার নিজস্ব ইএমইউআই ১২ (EMUI 12) ইউজার ইন্টারফেসে রান করতে পারে। যদিও চীনা বাজারে Huawei P50 Pro ফোনটি কোম্পানির নিজস্ব হারমোনিওএস ২.০ (HarmonyOS 2.0) কাস্টম স্কিনে রান করে।

হুয়াওয়ে পি৫০ প্রো – এর স্পেসিফিকেশন (Huawei P50 Pro Specifications)

গত জুলাইয়ে চীনে লঞ্চ হওয়া হুয়াওয়ে পি৫০ প্রো ফোনে রয়েছে ৬.৬ ইঞ্চির OLED ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ ও রেজোলিউশন ১,২২৮ × ২,৭০০ পিক্সেল।

পারফরম্যান্সের জন্য হুয়াওয়ে পি৫০ প্রো ফ্ল্যাগশিপ স্মার্টফোনের চীনা ভ্যারিয়েন্টে ব্যবহার করা হয়েছে কিরিন ৯০০০ প্রসেসর। তবে আশা করা হচ্ছে এই ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ ৪জি প্রসেসর দ্বারা চালিত হতে পারে। হুয়াওয়ে ফোনটি ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সহ চীনের বাজারে উপলব্ধ।

ফটোগ্রাফির জন্য Huawei P50 Pro ফোনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। ক্যামেরাগুলি হল – ওআইএস (OIS) সাপোর্ট ও এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স ও ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর। এছাড়া সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে বর্তমান ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য Huawei P50 Pro ফোনে দেওয়া হয়েছে ৬৬ ওয়াট ওয়্যার্ড ও ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৩৬০ এমএএইচ ব্যাটারি।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology