নজরকাড়া ডিজাইন সহ আসবে Huawei P50 Pro, ফাঁস হল রেন্ডার

huawei-p50-pro-render-suggest-different-design-than-p40

গতবছর মার্চে লঞ্চ হযেছিল Huawei এর ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ P40। ফলে স্বাভাবিক ভাবেই এই বছর Huawei P50 সিরিজ বাজারে আসবে। চীনা স্মার্টফোন কোম্পানিটি যার প্রস্তুতি ইতিমধ্যেই শুরু করেছে। যদিও লঞ্চের তারিখ এখনও জানা যায়নি, তবে P50 সিরিজের Pro ভার্সনের আনঅফিসিয়াল রেন্ডার অনলাইনে ফাঁস হয়েছে। বিশিষ্ট টিপস্টার ক্রিস হেমারস্টোফার ওরফে অনলিকস সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ভয়েসে Huawei P50-এর রেন্ডার পাবলিশ করেছেন।

অনলিকসের পোস্ট থেকে জানা গেছে, হুয়াওয়ে পি৫০ প্রো ফোনটি ৬.৬ ইঞ্চির বড়ো ডিসপ্লের সাথে আসবে, যা ১৫৯ মিমি উচ্চতা ও ৭৩ মিমি প্রশস্ত একটি চ্যাসিসে ফিট থাকবে। পূর্ববর্তী জেনারেশনের মতো, পি৫০ প্রো-র ডিসপ্লে কার্ভড এজ ও পাতলা বেজেল যুক্ত হবে। তবে ডুয়াল সেলফি ক্যামেরার পরিবির্তে এর পাঞ্চ হোল ডিসপ্লের কাটআউটের মধ্যে সিঙ্গেল ক্যামেরা থাকবে।

Huawei P50 Pro render reveals key design
ইমেজ ক্রেডিট –OnLeaks

এছাড়া আরও একটি গুরুত্বপূর্ণ ফিচার যা Huawei P50 Pro-তে অনুপস্থিত থাকবে, তা হল ম্যাগনেটিক ইয়ারপিস স্পিকার সিস্টেম। Huawei P40 সিরিজে এটি উপস্থিত থাকলেও, আসন্ন P50 সিরিজে এর বদলে স্টান্ডার্ড ইয়ারপিস থাকবে বলে অনলিকস জানিয়েছেন। এছাড়া ফোনটির বিষয়ে অন্য কোনো তথ্য পাওয়া যায় নি। তবে অন্য আর একটি রিপোর্টে বলা হয়েছে, Huawei P50 Pro-তে স্যামসাংয়ের ডিসপ্লে ব্যবহার হবে ও চিপসেট হিসেবে এতে হুয়াওয়ের নিজস্ব কিরিন ৯০০০ প্রসেসর থাকতে পারে।

প্রসঙ্গত, বিশ্বের প্রথম 3nm মোবাইল চিপ আনার দৌড়ে Huawei সামিল হয়েছে। অতি সম্প্রতি @RODENT950 নামে একজন টিপস্টারের টুইট থেকে জানা গেছে যে, Huawei-এর নেক্সট জেনারেশন প্রসেসরের নাম হবে Kirin 9020 এবং এটি ৩ ন্যানোমিটার (3nm) প্রসেস টেকনোলজি ভিত্তিক একদম নতুন আর্কিটেকচার বেসড হবে। Kirin 9020-এর পাশাপাশি Kirin 9010 (5nm+) নামে আরও একটি প্রসেসর Huawei ডেভলপ করছে বলে তিনি দাবি করেছেন।