Huawei P50 Pro, Huawei P50 দুর্ধর্ষ ক্যামেরা ও Harmony OS সহ লঞ্চ হল, জানুন দাম ও স্পেসিফিকেশন

huawei-p50-pro-series-launched-with-harmony-os-kirin-9000-snapdragon-888-soc-price-specifications
Huawei P50 সিরিজ লঞ্চ হল

Huawei P50 সিরিজ প্রত্যাশামতোই গতকাল রাতে চীনে লঞ্চ হয়েছে। এই সিরিজের অধীনে দুটি ফোন এসেছে- Huawei P50 (হুয়াওয়ে পি ৫০) ও Huawei P50 Pro (হুয়াওয়ে পি ৫০ প্রো)। এছাড়াও রয়েছে Huawei P50 Pro স্পেশাল এডিশন। ফোন তিনটির প্রধান ইউএসপি হল, এগুলি কোম্পানির নিজস্ব Harmony OS-এ চলবে। এছাড়া Huawei P50 Pro ফোনটি Kirin 9000 ও Snapdragon 888 4G প্রসেসর সহ লঞ্চ হয়েছে। ক্রেতারা এই দুই প্রসেসরের মধ্যে পছন্দের ভ্যারিয়েন্ট বেছে নিতে পারবেন। আসুন Huawei P50 ও Huawei P50 Pro এর দাম ও স্পেসিফিকেশনের জেনে নেওয়া যাক।

Huawei P50 ও Huawei P50 Pro এর দাম ও লভ্যতা

হুয়াওয়ে পি ৫০ ফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ৪৪৮৮ ইউয়ান, যা প্রায় ৫১,৬০০ টাকার সমান। আবার এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের মূল্য রাখা হয়েছে ৪,৯৮৮ ইউয়ান (প্রায় ৫৭,৩০০ টাকা)।

আবার হুয়াওয়ে পি ৫০ প্রো এর কিরিন ৯০০০ প্রসেসর সহ ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ৬,৪৮৮ ইউয়ান‌ (প্রায় ৭৪,৬০০ টাকা), ৭,৪৮৮ ইউয়ান (প্রায় ৮৬,১০০ টাকা) ও ৭,৯৮৮ ইউয়ান (প্রায় ৯১,০০০ টাকা)।

অন্যদিকে হুয়াওয়ে পি ৫০ প্রো এর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ ৪জি এডিশনও তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে। যেগুলি হল ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ। এদের দাম যথাক্রমে ৫,৯৮৮ ইউয়ান‌ (প্রায় ৬৮,৮০০ টাকা), ৬,৪৮৮ ইউয়ান‌ (প্রায় ৭৪,৬০০ টাকা) ও ৭,৪৮৮ ইউয়ান‌ (প্রায় ৮৬,১০০ টাকা)।

Huawei P50 Pro Special Edition কিরিন ৯০০০ প্রসেসর ও ১২ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ সহ এসেছে। এই এডিশনের দাম রাখা হয়েছে ৮,৪৮৮ ইউয়ান, যা প্রায় ৯৭,০০০ টাকার সমান।

Huawei P50 Pro আগামী মাস থেকে সেলে বিক্রির জন্য উপলব্ধ হবে। যেখানে সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে Huawei P50। ফোনগুলি গ্লোবাল মার্কেটে কবে আসবে তা এখনও জানা যায়নি।

Huawei P50 এর স্পেসিফিকেশন

হুয়াওয়ে পি ৫০ ফোনে আছে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০x১০৮০ পিক্সেল) OLED ডিসপ্লে। এই ডিসপ্লে ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এই ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ ৪জি প্রসেসর। পাওয়ার ব্যাকআপের জন্য হুয়াওয়ে পি ৫০ ফোনে পাওয়া যাবে ৪,১০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনে ইউএসবি টাইপ সি পোর্টের মাধ্যমে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং ও ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য Huawei P50 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স, OIS সাপোর্ট সহ ১২ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনে ১৩ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স পাওয়া যাবে।

Huawei P50 Pro এর স্পেসিফিকেশন

হুয়াওয়ে পি ৫০ প্রো ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০x১০৮০ পিক্সেল) কার্ভড OLED ডিসপ্লে সহ এসেছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে কিরিন ৯০০০/ স্ন্যাপড্রাগন ৮৮৮ ৪জি প্রসেসর। পাওয়ার ব্যাকআপের জন্য এতে রয়েছে ৪,৩৬০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৬৬ ওয়াট ইউএসবি কেবল চার্জি এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

ক্যামেরার কথা বললে Huawei P50 Pro ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ দেখা যাবে। যার প্রাইমারি ক্যামেরা ৫০ মেগাপিক্সেল সেন্সর। বাকি তিনটি ক্যামেরা হল ৪০ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর, ১৩ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ৬৪ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে রয়েছে ১৩ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.