Huawei P50 সিরিজে থাকবে তিনটি স্মার্টফোন, লঞ্চের তারিখ ও ফিচার জেনে নিন

huawei-p50-series-three-smartphones-p50-pro-plus-kirin-9000-soc.jpg

কিছুটা বিলম্বে হলেও আপকামিং Huawei P50 সিরিজ এখন বারবার খবরের শিরোনমে উঠে এসেছে। বিগত কয়েকমাস ধরেই শোনা যাচ্ছিলো সংস্থাটি এই ফ্ল্যাগশিপ সিরিজ লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। টিপ্সটারদের দাবি ছিল, আগামী মাসেই এই সিরিজ লঞ্চের মুখ দেখবে। সেই দাবিতেই মান্যতা দিয়েই একজন লিকস্টার এখন হুয়াওয়ে পি৫০ লাইনআপের সম্ভাব্য লঞ্চের তারিখ সামনে আনলেন। এছাড়াও, নতুন সিরিজে কী কী মডেল থাকবে সেই বিষয়ক নির্ভেজাল খবরও অবশেষে আমরা হাতে এসেছে।

টুইটার লিকস্টার @Rodent950-এর মতে, Huawei P50 সিরিজের ডিজাইন এখন চূড়ান্ত এবং ফোনগুলি এখন গণউৎপাদনে যাওয়ার জন্য প্রস্তুত। তার দাবি হুয়াওয়ে নতুন সিরিজের অধীনে বেস মডেল P50, এছাড়া P50 Pro এবং P50 Pro+, এই তিনটি স্মার্টফোন আনবে। হ্যান্ডসেটগুলির বিশেষত্ব হবে এদের স্ক্রিন কোয়ালিটি, নতুন আল্ট্রা সেন্সিং ক্যামেরা সিস্টেম এবং গেমিং ক্যাপাবিলিটি।

Huawei তার P সিরিজের স্মার্টফোনগুলি সারারণত প্রতি বছরের প্রথম ত্রৈমাসিকের মধ্যেই ঘোষণা করে দেয়। চলতি বছরেও এর কোনো অন্যথা হচ্ছে না৷ রিপোর্ট অনুযায়ী, মার্চের ২৬-২৮ তারিখের মধ্যেই Huawei P50, P50 Pro, এবং P50+ ফ্ল্যাগশিপ ডিভাইসগুলিবাজারে আসতে পারে।

এর আগে জানা গিয়েছিল, হুয়াওয়ে পি৫০ সিরিজের ফোনে OLED প্যানেল এবং হুয়াওয়ের নিজস্ব কিরিন ৯০০০ সিরিজের চিপসেট থাকবে। বেস মডেল, পি৫০ কিরিন ৯০০০ই চিপসেট সহ আসার সম্ভাবনা রয়েছে। আবার এবং পি৫০+ এবং পি৫০ প্রো-তে কিরিন ৯০০০ চিপসেট ব্যবহার করা হবে বলে মনে করা হচ্ছে।

ডিসেম্বরের শেষলগ্নে, প্রখ্যাত টিপ্সটার স্টিভ হেমারস্টোফার ভয়েসে হুয়াওয়ে পি৫০ প্রো-র সামনের অংশের ক্যাড রেন্ডার শেয়ার করেছিলেন। যেখানে ফোনটিতে সিঙ্গেল পাঞ্চ হোলযুক্ত ডিসপ্লের দেখা মিলেছিল। গতমাসে, জানা গিয়েছিল, পি৫০/পি৫০+ ফোনে ১২০ হির্টজ রিফ্রেশ রেট সাপোর্ট সহ ৬.৬ ইঞ্চি/৬.৭ ইঞ্চি কোয়াড-কার্ভড ডিসপ্লে থাকবে। দুটি ফোনেই সরু গ্লাস/সেরামিক ডিজাইন, নতুন জেসচার সাপোর্ট, ইএমইউ ১১ ভিত্তিক অ্যান্ড্রয়েড ১১, ২০০x জুম সাপোর্টের সাথে লেইকা ব্রান্ডেড কোয়াড/পেন্টা লেন্স থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন