আমেরিকার আপত্তিতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত Huawei এর, ব্যান সত্ত্বেও ২০ কোটি স্মার্টফোন বিক্রি

চীনা স্মার্টফোন নির্মাতা Huawei তাদের সমস্ত গ্রাহককে ইমেলের মাধ্যমে নোটিফিকেশন পাঠানো শুরু করলো। আসলে কোম্পানিরর সংগঠনে বদল আসায় এই নোটিফিকেশন পাঠানো হচ্ছে। হুয়াওয়ে এবার থেকে তাদের গ্রাহকদের ডেটা থার্ড পার্টি কোম্পানি Aspiegel Limited থেকে নিয়ে তাদের কাছে অর্থাৎ Huawei Services এ স্টোর করবে। প্রসঙ্গত আমেরিকা গ্রাহকদের ডেটা থার্ড পার্টি কোম্পানিকে দেওয়ার ক্ষেত্রে আপত্তি জানিয়েছিল। আর তার পরেই এই সিধান্ত নিয়েছে কোম্পানি।

হুয়াওয়ে হংকং এ অবস্থিত তাদের সংস্থার সার্ভারগুলিতে ব্যবহারকারীদের আইডি থেকে ক্লাউড, ব্রাউজার ইত্যাদি ডেটা স্থানান্তর করতে করবে। তবে কোম্পানি পরিষ্কার জানিয়ে দিয়েছে যে, এই ডেটা স্থানান্তরের ক্ষেত্রে ব্যবহারকারীদের কোনো সমস্যা হবেনা। সংস্থাটি ১ নভেম্বর ২০১৯ থেকে ব্যবহারকারীদের ডেটা স্থানান্তর করবে। এর আগে সংস্থাটি ব্যবহারকারীদেরকে এসপিজেল লিমিটেডের সার্ভার থেকে তাদের অ্যাকাউন্টটি আনসাবস্ক্রাইব করতে বলেছে। সংস্থাটি এর জন্য ব্যবহারকারীদের স্টেপ ও জানিয়েছে।  

এদিকে হুয়াওয়ে দাবি করেছে ২০১৯ সালে এখনো পর্যন্ত তারা ২০০ মিলিয়ন স্মার্টফোন বিক্রি করেছে। এতো কম সময়ে ২০ কোটির বেশি স্মার্টফোন বিক্রি করা সত্যি একটা মাইলস্টোন। এটি একটি বড়ো রেকর্ডও কারণ আমরা জানি হুয়াওয়ে কে ব্যান করেছিল আমেরিকা সরকার। এমনকি গুগল ও তাদেরকে সফটওয়্যার দিতে অস্বীকার করেছিল। এরপর ও ২০০ মিলিয়ন স্মার্টফোন বিক্রি কোম্পানির প্রতি গ্রাহকদের ভালোবাসাকে প্রকাশ করে।

ভারত সম্পর্কে হুয়াওয়ে ইন্ডিয়ার কনজিউমার বিজনেস গ্রুপের প্রধান টর্নেডো পান, আইএএনএস কে জানিয়েছে,” হুয়াওয়ের জন্য ভারত একটি গুরুত্বপূর্ণ মার্কেট এবং আমরা আমাদের সমস্ত ধরণের প্রোডাক্টে গ্রাহকদের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছি। আসলে, আমাদের অনেক প্রিমিয়াম ডিভাইস বিশেষভাবে ভারতীয় গ্রাহকদের চাহিদা এবং আকাঙ্ক্ষা পূরণের জন্য তৈরি করা হয়।”

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!