একদিন পরেই বাজারে পা রাখছে Huawei Mate X2, বিশেষত্ব জেনে নিন

huawei-teases-mate-x2-showcase-showcasing-new-folding-design.jpg

আগামী ২২ ফেব্রুয়ারি লঞ্চ হচ্ছে ফোল্ডেবল ফোন Huawei Mate X2। ইতিমধ্যে ফোনটি নিয়ে প্রত্যাশার পারদও ক্রমশ চড়ছে। ফোনটি কেন স্পেশাল হবে তা প্রচারের জন্য Huawei গতকাল চীনা মাইক্রব্লগিং সাইট উইবোতে GIF ছবি পোস্টের মাধ্যমে এর সিমলেস ফোল্ডিং ডিজাইনের একঝলক দেখিয়েছে। মূলত, সংস্থাটি নতুন টিজারের মাধ্যমে আপকামিং ডিভাইসটির ফোল্ড হওয়ার ক্ষমতার প্রদর্শন করেছে। গতসপ্তাহেও, হ্যান্ডসেটটির ফোল্ডিং মেকানিজম হাইলাইট করার জন্য Huawei একটি টিজার শেয়ার করেছিল।

হুয়াওয়ের প্রথম ফোল্ডেবল স্মার্টফোনের সাক্সেসর মডেল হিসেবে আসতে চলা মেট এক্স২-তে ৮.১ ইঞ্চি ফোল্ডেবল ডিসপ্লে থাকবে যা বানিয়েছে চীনের কোম্পানি BOE Technology। এটি ২৪৮০x২২২০ পিক্সেল রেজোলিউশন সাপোর্ট করতে পারে বলে অনুমান করা হচ্ছে। প্রাইমারি ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ।

ফোল্ডেবল ডিজাইনের ফোনটির সেকেন্ডারি ডিসপ্লের আয়তন হবে ৬.৪৫ ইঞ্চি। যার রেজোলিউশন হতে পারে ২২৭০x১১৬০ পিক্সেল। হুয়াওয়ে মেট এক্স২ ৫এনএম কিরিন ৯০০০ চিপসেট ব্যবহার করা হবে। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে। ফোনটিতে ৬৬ ওয়াট র‌্যাপিড চার্জিং সুবিধা সহ ৪,৪০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

এদিকে ফটোগ্রাফির জন্য হুয়াওয়ে মেট এক্স২ ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপের দেখা মিলতে পারে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৫০ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হবে ১৬ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনটির সামনে থাকবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন