একাধিক ফিটনেস ফিচার সহ লঞ্চ হল Huawei Watch Fit স্মার্টওয়াচ

huawei-watch-fit-new-year-edition-launched-with-heart-rate-sleep-monitoring

গ্লোবাল মার্কেটের পর এবার চীনের মার্কেটেও লঞ্চ হল Huawei Watch Fit। আজ একটি লঞ্চ ইভেন্টে Nova 8 সিরিজ ও Enjoy 20 SE এর সাথে হুয়াওয়ে এই স্মার্টওয়াচটি লঞ্চ করেছে। সাথে এর Special New Year Edition ও লঞ্চ করা হয়েছে। হুয়াওয়ে ওয়াচ ফিট আয়তকার অ্যামোলেড ডিসপ্লে, হার্ট ও স্লিপ রেট মিনিটরিং সেন্সর ও ১০ দিনের ব্যাটারি ব্যাকআপ সহ এসেছে।

Huawei Watch Fit এর দাম

হুয়াওয়ে ওয়াচ ফিট চীনে ৭৯৯ ইউয়ানে লঞ্চ হয়েছে, যা প্রায় ৯,০০০ টাকার সমান। এটি ওবিসিডিয়ান ব্ল্যাক, মিন্ট গ্রীন, মেলন অরেঞ্জ এবং সাকুরা পাউডার কালারে এসেছে। আবার রেড কালারের স্পেশাল নিউ ইয়ার এডিশনের দাম ৮৯৯ ইউয়ান (প্রায় ১০,১৫০ টাকা)। এই স্মার্টওয়াচগুলি ভারতে আসবে কিনা এখনও জানা যায়নি।

Huawei Watch Fit এর স্পেসিফিকেশন

হুয়াওয়ে ওয়াচ ফিট ১.৬৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে সহ লঞ্চ হয়েছে। এর পিক্সেল রেজোলিউশন ৪৫৬x ২৮০ এবং পিক্সেল ডেন্সিটি ৩২৬ পিপিআই। এতে ৪ জিবি স্টোরেজও সিলিকন স্ট্র্যাপ আছে। আবার বডিটি পলিমার ফাইবারের। এটি 5ATM রেটিং যুক্ত হওয়ায়, ৫০ মিটার পর্যন্ত জলের গভীরতায় সঠিকভাবে কাজ করবে।

এই স্মার্টওয়াচে পাবেন ১০ দিনের ব্যাটারি ব্যাকআপ। আবার এতে প্রসেসর হিসাবে HiSilicon Kirin A1 ব্যবহার করা হয়েছে। এতে ১২টি ফিটনেস কোর্স সহ হার্ট রেট মনিটরিং (TruSeen™ 4.0), স্লীপ মনিটরিং (TruSleep™ 2.0), স্ট্রেস মনিটরিং (TruRelax™), ব্লাড অক্সিজেন লেভেল মনিটরিং সেন্সর (SpO2) উপলব্ধ। শুধু তাই নয়, এই স্মার্টওয়াচে আছে অ্যাপ নোটিফিকেশন, কল/মেসেজ অ্যালার্ট, অ্যালার্ম এর মত ফিচার। কানেক্টিভিটির জন্য এতে ব্লুটুথ ৫.০ ব্যবহার করা হয়েছে। স্ট্র্যাপ বাদে এর ওজন ২১ গ্রাম।