৪৮ মেগাপিক্সেল ক্যামেরা ও ১২৮ জিবি মেমোরি, লঞ্চ হল Huawei Y8p

হুয়াওয়ে তাদের হুয়াওয়ে ওয়াই ৮ এস এর আপগ্রেড ভার্সন Huawei Y8p কে গ্লোবাল সাইটে অন্তর্ভুক্ত করলো। এই ফোনটি Huawei Enjoy 10s এর রিব্রান্ডেড ভার্সন। হুয়াওয়ে ওয়াই ৮ পি ফোনটি কোম্পানির নিজস্ব কিরিন ৭১০ প্রসেসরের সাথে এসেছে। এছাড়াও Huawei Y8p ফোনে পাবেন ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ।

আপাতত হুয়াওয়ে এই ফোনটিকে কেবল গ্লোবাল ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করেছে। যদিও কোনো দেশে একে এখনও লঞ্চ করা হয়নি। কোম্পানির ওয়েবসাইট থেকেই Huawei Y8p এর স্পেসিফিকেশন জানা গেছে। ফোনটি ক্রিস্টাল ও ব্ল্যাক কালারে এসেছে। এদিকে কোম্পানি এখনও এই ফোনের দাম জানায়নি। তবে ফোনটি প্রায় ২০,৫০০ টাকা থেকে পাওয়া যেতে পারে বলে ধারণা।

Huawei Y8p স্পেসিফিকেশন, ফিচার :

ওয়েবসাইট অনুযায়ী হুয়াওয়ে ওয়াই ৮ পি ফোনে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যার আসপেক্ট রেশিও ২০:৯ এবং রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল। ফোনটি EMUI 10.1 অপারেটিং সিস্টেমে চলবে, যেখানে গুগল প্লে সার্ভিস অ্যাপ্লিকেশন থাকবে না। এর বদলে এই ফোনে পাবেন হুয়াওয়ে AppGallery অ্যাপ্লিকেশন। এই ফোনে  ৪/৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের সামনে এফ/২.০ অ্যাপারচারের সাথে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। আবার পিছনে আছে ট্রিপল ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচারের সাথে৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ক্যামেরায় সুপার নাইট সিন মোড, এআই সিন রিকগনিশন এবং পোর্ট্রেট মোড ফিচার উপলব্ধ। এই ফোনে ১০ ওয়াট ফাস্ট চার্জিং এর সাথে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়াও এতে পাবেন জিপিইউ টার্বো ৩.০, ইউএসবি টাইপ সি পোর্ট ।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।