পপ আপ ক্যামেরার নতুন ফোন Huawei Y9s শীঘ্রই ভারতে আসছে

Huawei Y9s

স্মার্টফোন কোম্পানি Huawei শীঘ্রই মিড রেঞ্জের নতুন ফোন ভারতে লাউন লঞ্চ করতে চলেছে। এই ফোনটি পপ আপ সেলফি ক্যামেরার সাথে আসবে। গতবছর এই ফোনটিকে UAE তে লঞ্চ করা হয়েছিল। এই ফোনের নাম Huawei Y9s । কোম্পানি তাদের টুইটার হ্যান্ডেলে এই ফোনটিকে ভারতে লঞ্চ করার বিষয়ে জানিয়েছে। হুয়াওয়ে ওয়াই৯এস ফোনটি আলট্রা ফুল ভিউ ডিসপ্লে এবং AI ট্রিপল রিয়ার ক্যামেরা সাথে আসবে।

Huawei India তাদের টুইটার অ্যাকাউন্ট থেকে এই ফোন নিয়ে একটি ভিডিও পোস্ট করেছে। এই ভিডিও তে ফোনের কিছু ফিচার সম্পর্কে জানা গেছে। সিকিউরিটির জন্য এখানে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের বদলে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হতে পারে। ভারতে এই ফোনের দাম ১৮,০০০ টাকার কাছাকাছি হতে পারে।

Huawei Y9s স্পেসিফিকেশন :

ফোনের ফিচারের কথা বললে এতে ৬.৫৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে থাকতে পারে। পারফরম্যান্সের কথা বললে এতে Kirin 710F প্রসেসর দেওয়া হতে পারে। ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে আসবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড এএমইউআই ৯.১ অপারেটিং সিস্টেমের সাথে আসবে।

ফোনের ক্যামেরা ফিচারের কথা বললে এতে ভিডিও ও সেলফি ক্যামেরার জন্য ১৬ মেগাপিক্সেল পপ আপ ফ্রন্ট ক্যামেরা থাকবে। আবার এতে থাকবে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এই ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে।