বিক্রি শুরু হল বিশ্বের প্রথম ইয়ারফোন যুক্ত মাস্ক এর, দাম সাধ্যের মধ্যে

hubble-connected-launched-mask-with-wireless-earphones

অতিমারীর এই সময়ে বাইরে বেরোনোর জন্য আমাদের নিত্য প্রয়োজনীয় একটি জিনিস হল মাস্ক। করোনাকে রুখে দেওয়ার জন্য মাস্কের কোন বিকল্প নেই। মাস্কের চাহিদা বৃদ্ধির সাথে সাথে বিভিন্ন কোম্পানি বিভিন্ন ধরনের মাস্ক তৈরি শুরু করেছে। Hubble Connected নামক কোম্পানি এবার বাজারে নিয়ে এল এমন একটি মাস্ক যার সঙ্গে যুক্ত থাকবে ওয়্যারলেস ইয়ারবাড। এই কোম্পানিটি এর আগে Motorola ও Airtel-এর স্মার্ট নার্সারি এবং বেবি মনিটরের মতো প্রযুক্তি উদ্ভাবন করেছে। ইয়ারফোনযুক্ত এই মাস্কটির নাম তারা দিয়েছে Maskfone। এর দাম প্রায় ৪৯.৯৯ ডলার যা প্রায় ৩,৬০০ টাকার সমান।

Hubble Maskfone ইয়ারফোনের ফিচার

Hubble-এর মাস্কফোনের মধ্যে ভয়েস প্রোজেকশন ফিচার আছে, যার ফলে আপনার কারো সাথে কথা বলতে সুবিধা হবে। এতে একটি বিল্ট-ইন মাইক্রোফোনও আছে। ইয়ারবাডগুলি ১২ ঘন্টা অব্দি চলবে। তার সঙ্গে সঙ্গে এতে Google, Siri এবং Alexa সাপোর্টও পাওয়া যাবে। এছাড়া ইয়ারবাডসের কোনো স্পেশিফিকেশন জানা যায়নি, তবে কোম্পানির দাবি এর ব্যস খুব শক্তিশালী।

Hubble Maskfone মাস্কের ফিচার

করোনা থেকে সুরক্ষার জন্য এই মাস্কফোনে আছে মেডিকাল গ্রেড এন ৯৫ ফিল্টার। মাস্কটির মধ্যে ৫ টি ফিল্টার করার স্তর আছে। ভিতরের স্তরটি নরম এবং ত্বকের পক্ষে আরামদায়ক। এছাড়াও তিনটি ভিতরের স্তর আছে। তাছাড়াও আছে একটি পিএম ২.৫ ফিল্টার যা পালটানো যাবে। মাস্কফোনটি IPX5 রেটেড অর্থাৎ এটি জল, ধুলো এবং ঘামের দ্বারা প্রভাবিত হবে না। ব্যবহারের পর ইয়ারবাডস এবং ফিল্টার সরিয়ে রেখে মাস্কটি আলাদা ভাবে পরিষ্কার করা যাবে।

এই মাস্কটি দুটি সাইজে উপলব্ধ- স্মল/মিডিয়াম এবং মিডিয়াম/লার্জ। Maskfone-এর অফিশিয়াল ওয়েবসাইটে এই মাস্কের প্রি-বুকিং ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। অক্টোবরের শেষ নাগাদ এই মাস্কটির ডেলিভারি দেওয়া হবে। সুতরাং নতুন চমকপ্রদ টেকনোলজি ব্যবহারের ইচ্ছা থাকলে এই মাস্কফোন অর্ডার করে দেখতে পারেন।