Husqvarna আনছে ইলেকট্রিক স্কুটার ও বাইক, জানুন লঞ্চের সময়

Husqvarna Electric Bike scooter launch

প্রথমসারির অটোমোবাইল ব্র্যান্ডগুলির দেখাদেখি Husqvarna, টু-হুইলারের বৈদ্যুতিকরণের পথে অগ্রসর হচ্ছে। এই সুইডেশ বাইক মেকার সম্প্রতি E-Pilen ইলেকট্রিক মোটরসাইকেলের কনসেপ্ট মডেলের টিজার প্রকাশ্যে এনেছিল। পাশাপাশি সংস্থাটির প্রথম ইলেকট্রিক স্কুটারের ছবি গত সেপ্টেম্বরে ফাঁস হয়েছিল। এবার Husqvarna-র প্রথম ই-বাইক এবং ই-স্কুটার কবে বাজারে পা রাখবে সেই নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এল।

Husqvarna-র মালিক সংস্থা Pierer Mobility-র লেটেস্ট প্রেজেন্টেশন বলছে, ইলেকট্রিক ভেহিকেল দুটি ২০২২ সালের মধ্যেই লঞ্চ করা হবে। দুটি প্রোডাক্টই এখন বিকাশের পর্যায়ে রয়েছে বলে প্রেজেন্টেশনে উল্লেখ করা হয়েছে। এছাড়া Husqvarna-র আপকামিং বাইক এবং স্কুটারের ইলেকট্রিক মোটরের রেটিং সম্পর্কেও জানা গিয়েছে।

husqvarna-electric-scooter-launch-confirmed-for-2022.jpg

স্কুটারটি শুধুমাত্র ৪ কিলোওয়াট মোটরে উপলব্ধ হবে। অন্যদিকে, ইলেকট্রিক মোটরসাইকেলটি ৪ কিলোওয়াট ও ১০ কিলোওয়াট মোটর অপশনে বাজারে আসবে। Husqvarna-র Svartpilen 250 ও Vitpilen এখন বাজাজের চাকান প্ল্যান্টে ম্যানুফ্যাকচারিং হচ্ছে৷ সেক্ষেত্রে, নতুন মডেল দুটি চাকান থেকেই অ্যাসেম্বলি হয়ে বেরোবে বলে অনুমান করা যায়।

প্রসঙ্গত, নয়া ইলেকট্রিক অবতারে ভারতে Bajaj Chetak এর প্রত্যাবর্তনের কয়েক সপ্তাহ আগে বাজাজ অটো (Bajaj Auto)-র ম্যানেজিং ডিরেক্টার রাজীব বাজাজ বলেছিলেন, Chetak এর প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে KTM এবং Husqvarna, পারফরম্যান্স কেন্দ্রিক ইলেকট্রিক স্কুটার ডেভলপ করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.