ঘরবন্দি রাজ্যবাসীর জন্য সুখবর, টাকা না দিলেও চালু থাকবে কেবল, নির্দেশ মমতার

করোনা ভাইরাসের কারণে ১৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে লকডাউন। এরফলে গৃহবন্দী সবাই। ফলে কেউ সোশ্যাল মিডিয়ায় বা টিভি দেখে সময় কাটাচ্ছেন। আর সেকারণে কেবল টিভি নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল নবান্ন। সাধারণ মানুষের কথা ভেবে তিনি আজ সমস্ত কেবল অপারেটর কে নির্দেশ দেন যে এই দুঃসময়ে কেউ যদি কেবল টিভির মাসিক চার্জ না মেটাতে পারে, তার লাইন যেন না কাটা হয়।

প্রসঙ্গত গতকাল রাজ্যের বিরোধী দলনেতা হিসাবে পরিচিত আব্দুল মান্নান, মুখমন্ত্রী কে চিঠি পাঠিয়ে এবারে হস্তক্ষেপের অনুরোধ করেন। তিনি বলেন, দিন আনা দিন খাওয়া মানুষগুলো এই সময় ঘরবন্দি। তারা টিভি রিচার্জ করবে কিভাবে? তাই এইসমস্ত লোকের কথা ভেবে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় যেন কিছু করেন।

এরপরেই আজ নবান্ন থেকে বলা হয়, এপ্রিল মাসে কেবল টিভির চার্জ না দিতে পারলেও কানেকশন কাটা যাবেনা। এব্যাপারে কেবল সংগঠনগুলিকে নবান্নের তরফে বলা হয়েছে যে, ২০০৫ সালের বিপর্যয় মোকাবিলা আইন অনুযায়ী সারাদেশে লকডাউন চলছে। এহেন পরিস্থিতিতে টাকার জন্য কারো পরিষেবা যেন বন্ধ না করা হয়।

এদিকে আইবিএফ দুমাসের জন্য ডিটিএইচ এবং কেবল নেটওয়ার্কে চারটি বিনামূল্যে চ্যানেল দেখার সুযোগ দিয়েছে। আইবিএফ তাদের বিবৃতিতে বলেছে, “সোনির চ্যানেল Sony Pal, স্টার ইন্ডিয়ার চ্যানেল Star Utsav, জি টিভির চ্যানেল Zee Anmol এবং ভাইকম ১৮ এর চ্যানেল Colors Rishtey আগামী ২ মাসের জন্য বিনামূল্যে দেখা যাবে। সারা দেশের সমস্ত ডিটিএইচ এবং কেবল গ্রাহকরা এই সুবিধা পাবে।” তারা আরও বলেছে যে ব্রডকাস্ট ফার্নিটি মনে করে লকডাউনের কারণে যারা ঘর থেকে বেরোতে অক্ষম তাদের জন্য এটি ভাল সিদ্ধান্ত হবে।