হোয়াটসঅ্যাপেই পেয়ে যাবেন করোনা সম্পর্কে সমস্ত তথ্য, সরকার চালু করলো হেল্পলাইন নম্বর

সারা বিশ্বে করোনা ভাইরাস মহামারীর আকার নিয়েছে। তবে প্রত্যেক দেশের সরকার যথাযথ চেষ্টা করছে এই মহামারী থেকে দেশবাসীকে নিরাপদ রাখতে। সরকারের এই প্রচেষ্টায় সামিল হয়েছে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি ও। মাইক্রোব্লগিং সাইট টুইটার কিছুদিন আগেই জানিয়েছিল তারা করোনা ভাইরাস নিয়ে ভুয়ো খবর রোধ করবে। আবার ফেসবুক ও তাদের প্ল্যাটফর্ম থেকে খারাপ বিজ্ঞাপন হটিয়ে দিয়েছে। এবার সরকার করোনা ভাইরাস নিয়ে হোয়াটসঅ্যাপ হেল্পলাইন পরিষেবা চালু করলো।

mygovindia এর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে জানানো হয়েছে করোনা ভাইরাসের জন্য সরকারের হোয়াটসঅ্যাপ হেল্পলাইন নম্বর হল ৯০১৩১৫১৫১৫। এই হেল্পলাইনের মাধ্যমে দেশবাসী করোনা ভাইরাস সম্পর্কিত যাবতীয় তথ্য জানতে পারবে। টুইটে দেশবাসীকে নম্বরটি শেয়ার করতে বলা হয়েছে। এছাড়াও অনুরোধ করা হয়েছে করোনা ভাইরাস নিয়ে বেশি ভয় না পাওয়ার।

Whatsapp হেল্পলাইন নম্বর ৯০১৩১৫১৫১৫ ব্যবহার করার জন্য আপনাকে আগে নম্বরটি সেভ করতে হবে। এরপর Hi লিখে মেসেজ পাঠাতে হবে। এরপর সাথে সাথেই আপনার কাছে একটি মেসেজ আসবে। যেখানে আপনাকে A, B, C, D বিকল্প থেকে একটি বিকল্প বেছে নিতে হবে। এরপরই আপনাকে সেই বিকল্প অনুযায়ী তথ্য দেওয়া হবে।

উদাহরণস্বরূপ আপনি যদি A বিকল্প বেছে নেন তাহলে এই এর উপসর্গ সম্পর্কে জানতে পারবেন। আপনাকে জানিয়ে রাখি সরকার কেবল হোয়াটসঅ্যাপ হেল্পলাইন ই চালু করেনি, টোলফ্রি নম্বর ও চালু করেছি। এই টোলফ্রি নম্বর হল ১০৭৫। আবার ন্যাশনাল হেল্পলাইন লাইন নম্বর হল +৯১-১১-২৩৯৭৮০৪৬। আবার ইমেলের মাধ্যমে করোনা সম্পর্কে জানতে [email protected] এ মেল করতে পারেন।