৩ মে পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত ট্রেন চলাচল পরিষেবা, বড় ঘোষণা ভারতীয় রেলের

সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে ভারতীয় রেল জানিয়ে দিল ৩ মে পর্যন্ত বন্ধ থাকবে যাত্রীবাহী ট্রেন পরিষেবা। আজই সকালে প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে জানিয়েছিলেন ৩ মে পর্যন্ত সারা দেশে লকডাউন জারি থাকবে। এরপরই ভারতীয় রেল এই সিদ্ধান্ত নেয়। এর আগে ১৪ এপ্রিল পর্যন্ত তাদের পরিষেবা বন্ধ রেখেছিল ভারতীয় রেল।

প্রসঙ্গত গত মঙ্গলবার একটি বিজ্ঞপ্তি জারি করে ভারতীয় রেলওয় তাদের তিনটি ট্রেনের সমস্ত বুকিং ৩০ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার কথা জানিয়েছিল। এই ট্রেনগুলির নাম তেজস এক্সপ্রেস যেটি চলে আহমেদাবাদ থেকে মুম্বাই এবং দিল্লি থেকে লখনউ এর মধ্যে। এবং অন্য ট্রেনটি হলো কাশী মহাকাল এক্সপ্রেস যেটি চলে বারাণসী থেকে ইন্দোর অবধি।

এদিকে তিনটি ট্রেন বন্ধ থাকলেও আইআরসিটিসি কিছু ট্রেনের বুকিং পুনরায় চালু করে। তাই মনে করা হচ্ছিলো হয়তো ১৪ এপ্রিলের পর কয়েকটি রুটে ট্রেন পরিষেবা চালু করা হবে। এমন ও কথা উঠতে থাকে যে, রেড, গ্রিন অঞ্চল তৈরী করে ট্রেন পরিষেবা চালু রাখা হবে। কারণ এখনও অনেক মানুষ লকডাউনের কারণে বিভিন্ন জায়গায় আটকে আছে। তাদের বাড়ি ফেরানোর জন্য ভারতীয় রেল হয়তো সুযোগ দেবে। যদিও রেলের তরফে পরিষ্কার জানানো হয় এই ধরণের কোনো ভাবনাই তাদের নেই।

এরপরই আজই রেলের তরফে জানানো হয় ৩ মে পর্যন্ত সমস্ত প্রিমিয়াম ট্রেন, মেল/এক্সপ্রেস ট্রেন, প্যাসেঞ্জার ট্রেন, সাবআরবান ট্রেন, কলকাতা মেট্রো রেল পরিষেবা বন্ধ রাখা হবে। এছাড়াও ১৪ এপ্রিলের পর যারা ট্রেনের টিকিট বুক করেছিল তাদের টিকিট অটো ক্যানসেল হবে এবং টাকা ফেরত দেওয়া হবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।