ফিরে আসছে ভারতীয় স্মার্টফোন কোম্পানি কার্বন, ১০ হাজার টাকার কমে আনছে দুটি ফোন

ভারতীয় স্মার্টফোন কোম্পানি Karbonn ফের একবার ব্যবসায় ফিরছে। কোম্পানিটি শীঘ্রই ভারতে দুটি নতুন স্মার্টফোন লঞ্চ করবে। এই দুটি ফোনের দাম হবে ১০ হাজার টাকার কম। কোম্পানি তাদের এই দুটি ফোনকে উন্নত সফটওয়্যারের সাথে নিয়ে আসছে। যদিও কার্বনের এই দুই ফোনের হার্ডওয়্যার সম্পর্কে এখনও কোনো তথ্য সামনে আসেনি। তবে মনে করা হচ্ছে কোম্পানি বড়সড় ধামাকার সাথে বাজারে ফিরবে।

মনে করা হচ্ছে কোম্পানি এই দুই ফোনের সাথে Xiaomi, Realme এর মত ব্র্যান্ডের বিরুদ্ধে লড়াই করবে। Karbonn এর তরফে বলা হয়েছে যে তাদের এই ফোন আগস্ট মাসে আসবে। এরসাথে কোম্পানি কানেক্টেড ডিভাইসও বাজারে আনবে। আসলে ভারতে যে এখন চীনা প্রোডাক্ট বর্জনের স্লোগান উঠেছে, তার ফায়দা নিতে চাইছে কার্বন।

Karbonn mobile এর নির্বাহী পরিচালক sashin devsare একটি সাক্ষাৎকারে the mobile কে জানিয়েছে, আমরা আগস্টের মধ্যে ১০ হাজার টাকার কমে দুটি স্মার্টফোন নিয়ে আসবো। আমরা গতবছর ভারতীয় স্মার্টফোন মার্কেট থেকে বিদায় নিলেও, চুপচাপ বসে ছিলাম না। আমরা ফোনের সফটওয়্যার উন্নত করার পাশাপাশি ভারতীয় গ্রাহকদের চাহিদা জানার চেষ্টা করছিলাম। শুধু তাই নয় আমরা একটি মেড ইন ইন্ডিয়া সফটওয়্যার ডেভেলপ করছি, যাতে ভারতীয়দের ডেটা বাইরে না যায়।

প্রসঙ্গত ২০১৪ সালে কার্বন ভারতীয় স্মার্টফোন মার্কেটে একটি বড় নাম ছিল। ২০১৭ সালেও ভারতীয় স্মার্টফোন মার্কেটের ১০ শতাংশ দখলে ছিল কার্বনের। সেবছর কোম্পানির আয় ছিল ৩,৪৫৬ কোটি টাকা। তবে এরপর থেকে আর কার্বন চীনা স্মার্টফোন কোম্পানিগুলির সাথে পেরে উঠিনি। এখন দেখার দ্বিতীয়বার কার্বন কিভাবে চীনা স্মার্টফোন কোম্পানিগুলিকে লড়াই ফিরিয়ে দেয়।