ভারতীয়দের চাপে স্ট্যাটাসের টাইম লিমিট কমালো হোয়াটসঅ্যাপ

indian-users-now-can-upload-15-seconds-video-for-whatsapp-status

করোনা লকডাউনের কারণে দেশের সমস্ত মানুষ ঘরবন্দি। এই সময় সোশ্যাল মিডিয়া ব্যবহার বেড়েছে ব্যাপকহারে। সম্প্রতি প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী, ভারতীয়রা সবচেয়ে বেশি হোয়াটসঅ্যাপ ব্যবহার করছে। এইসময় লোকেরা একে অপরের সাথে করোনা ভাইরাস সম্পর্কিত তথ্য আদানপ্রদান করছে। এরসাথে স্ট্যাটাস এর ও ব্যবহার বেড়েছে কয়েকগুন। আর সেকারণে Whatsapp তাদের সার্ভারে লোড কমাতে বড় সিদ্ধান্ত নিল। এবার থেকে হোয়াটসঅ্যাপে আর বেশি সেকেন্ডের ভিডিও স্ট্যাটাসে আপলোড করা যাবে না।

কেবল ১৫ সেকেন্ডের হবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস :

হোয়াটসঅ্যাপ সম্পর্কিত সমস্ত খবরের আপডেট প্রদানকারী ওয়েবসাইট, WABetaInfo জানিয়েছে হোয়াটসঅ্যাপ তাদের হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ভিডিও পোস্ট করার নির্ধারিত সময় পরিবর্তন করেছে। এরফলে ভারতে ১৫ সেকেন্ডের বড় কোনো ভিডিও স্ট্যাটাসে আপলোড করা যাবেনা। প্রতিবেদনে বলা হয়েছে যে, এই ফিচারটি কেবলমাত্র ভারতীয় ব্যবহারকারীদের জন্যই আনা হয়েছে।

Tech Gup টিম এরপর কোনো ভিডিও যখন হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে দেওয়ার চেষ্টা করছিলো তখন কেবল ১৫ সেকেন্ডের ভিডিও আপলোড করতে পারছিল। এর অর্থ হোয়াটসঅ্যাপ ইতিমধ্যেই নতুন নিয়ম চালু করে দিয়েছে। আপনাকে জানিয়ে রাখি, আগে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ৩০ সেকেন্ড লম্বা ভিডিও আপলোড করা যেত।