আমেরিকান অ্যাপ Zoom কে টেক্কা দিতে এল ভারতীয় অ্যাপ ‘সে নমস্তে’

লকডাউনে এখন মানুষ ওয়ার্ক ফ্রম হোম করছে। এই কারণে অফিসের কাজে বা ব্যবসার জন্য মিটিং অ্যাপগুলির জনপ্রিয়তা কয়েকগুন বেড়ে গেছে। এই অ্যাপগুলির মধ্যে সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে Zoom অ্যাপ। তবে এই অ্যাপ কে টেক্কা দিতে এবার চলে এল দেশীয় একটি ভিডিও কলিং অ্যাপ যার নাম Say Namaste ।

অ্যাপটি আসতেই ইতিমধ্যে ১ লক্ষ ডাউনলোড পার করেছে। সে নমস্তে গুগল প্লে স্টোরে উপলব্ধ। এই ভিডিও কনফারেন্সিং অ্যাপের কথা বললে এতে একসাথে ৫০ জন কে যুক্ত করা যায়। গুগল প্লে স্টোরে দেওয়া তথ্য অনুযায়ী, এই অ্যাপটিতে ব্যবহারকারীরা স্ক্রিন শেয়ারিং, টেক্সট মোড এবং ফাইল শেয়ার করার মতো বিশেষ সুবিধা সুবিধা পাবেন। এছাড়াও স্ক্রিন শেয়ার বিকল্পের সাহায্যে, ব্যবহারকারীরা তাদের ডিভাইসের স্ক্রিনটি অন্য ব্যবহারকারীর সাথে শেয়ার করতে পারবেন। এই ফিচারটি মিটিংয়ের সময় প্রেজেন্টেশনের জন্য বেশ কার্যকর প্রমাণিত হবে।

এছাড়া এই অ্যাপের অন্যান্য বৈশিষ্ট্যর কথা বললে, সে নমস্তে অ্যাপে ব্যবহারকারীরা ভিডিও কলিংয়ের সময় টেক্সট মেসেজ সুবিধা পাবেন। এর অর্থ ভিডিও কল করার সময় আপনি টেক্সট মেসেজ পাঠাতে পারবেন। এই অ্যাপ্লিকেশনটিতে, আপনি ভিডিও কলিংয়ের সময় ডকুমেন্ট, পিডিএফ, ছবি এবং ভিডিও ফাইলগুলি শেয়ার পারবেন।

প্লে স্টোরে এই অ্যাপটির রেটিং ৪.৬ রয়েছে। যাইহোক কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, এই অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ। আরও বলা হয়েছে যে, এই অ্যাপটিতে প্রাইভেসি নিয়ে কোনো সমস্যা নেই।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।