২০ হাজার টাকার কমে ৪৩ ইঞ্চি টিভি, ভারতে লঞ্চ হল Infinix X1 সিরিজের স্মার্ট টিভি

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড Infinix, আজ ভারতীয় মার্কেটে দুটি নতুন স্মার্টটিভি লঞ্চ করল। Infinix X1 সিরিজের অন্তর্গত Infinix 32X1 ও Infinix 43X1 নামের এই দুটি টিভিই অ্যান্ড্রয়েডে চালিত এবং এগুলিতে বেশ অনেকগুলি উন্নত প্রযুক্তি রয়েছে। টিভিদুটির নাম থেকেই এগুলির স্ক্রিন সাইজের বর্ণনা পাওয়া যায়, সোজা ভাষায় বললে Infinix X1 টিভিগুলি ৩২ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চি স্ক্রিন সাইজে পাওয়া যাবে। আসুন এই নতুন টিভি সিরিজের ফিচার, দাম ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Infinix X1 টিভি সিরিজের স্পেসিফিকেশন

প্রথমেই টিভিগুলির ডিসপ্লে সম্পর্কে বলি। এক্ষেত্রে Infinix 32X1 মডেলটিতে এইচডি ডিসপ্লে রয়েছে এবং Infinix 43X1 মডেলটিতে আছে ফুল-এইচডি ডিসপ্লে। এদের স্ক্রিন রিফ্রেশ রেট ৬০ হার্টজ। দুটি মডেলেই বেজেল-লেস স্ক্রিন রয়েছে এবং এগুলি এপিক ২.০ পিকচার ইঞ্জিনসহ এসেছে। এছাড়া এই টিভিগুলি HDR 10 ডায়নামিক রেঞ্জ ও ৪০০ নিট পিক ব্রাইটনেস সরবরাহ করে, এবং এগুলি TUV Rheinland কর্তৃক সার্টিফায়েড। এই টিভিগুলি, ব্লু লাইট রে (রশ্মি) নিয়ন্ত্রণ করতে সক্ষম, ফলে দর্শকদের চোখের সমস্যা হওয়ার তেমন সম্ভাবনা নেই।

অন্যান্য ফিচারের কথা বললে, দুটি মডেলই ৬৪ বিট মিডিয়াটেক কোয়াড-কোর প্রসেসরে চলে এবং এগুলিতে ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চালিত হওয়ায়, ইউজাররা টিভিগুলি থেকে সহজেই গুগল প্লে স্টোর ব্যবহার করতে পারবেন। আবার
অন্তর্নির্মিত ক্রোমকাস্টের মাধ্যমে অ্যাক্সেস করা যাবে নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও বা ইউটিউবের মতো ভিডিও স্ট্রিমিং অ্যাপ্লিকেশনগুলি।
সাউন্ড আউটপুটের জন্য ৩২ ইঞ্চি মডেলটিতে ২০ ওয়াটের ডলবি অডিও স্পিকার রয়েছে, অন্যদিকে ৪৩ ইঞ্চি টিভিটিতে থাকছে ২৪ ওয়াটের বক্স স্পিকার।

কানেক্টিভিটির জন্য এই ইনফিনিক্সের ৩২ ইঞ্চি টিভিটিতে দুটি এইচডিএমআই পোর্ট, একটি ইউএসবি পোর্ট, ব্লুটুথ ৫.০, ওয়াই-ফাই এবং একটি আইআর রিমোট থাকবে। এক্ষেত্রে, Infinix 43X1 মডেলটিতে থাকবে তিনটি এইচডিএমআই পোর্ট, দুটি ইউএসবি পোর্ট, ব্লুটুথ ৫.০, ওয়াই-ফাই এবং একটি ব্লুটুথ রিমোট।

Infinix X1 টিভি সিরিজের দাম এবং লভ্যতা

Infinix 32X1 টিভিটির দাম নির্ধারণ করা হয়েছে ১১,৯৯৯ টাকা। অন্যদিকে Infinix 43X1 টিভিটি কিনতে গেলে ১৯,৯৯৯ টাকা দাম পড়বে। দুটি টিভিই আগামী ১৮ই ডিসেম্বর থেকে ফ্লিপকার্টের মাধ্যমে কেনা যাবে।