Infinix স্মার্টফোন ব্যবহার করেন? এই সুবিধা দিচ্ছে কোম্পানি

infinix-extends-products-warenty-60-days-in-india-due-to-lockdown

করোনার দ্বিতীয় সংক্রমণে সম্পূর্ণভাবে বিপর্যস্ত ভারতবর্ষের কথা আর নতুন করে কাউকে বলার প্রয়োজন পড়ে না। প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ আক্রান্ত হওয়ার পাশাপাশি হাজার হাজার মানুষের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। এর পাশাপাশি দেশের সর্বত্র পরিলক্ষিত হচ্ছে অক্সিজেন সহ অন্যান্য অত্যাবশ্যকীয় চিকিৎসা সরঞ্জামের আকাল। এমত পরিস্থিতিতে এই মারণ ভাইরাসের সংক্রমণ রুখতে ভারতের সর্বত্র চলছে আংশিক বা সম্পূর্ণ লকডাউন। তাই এই লকডাউনের পরিস্থিতিতে গ্রাহকদের সুবিধার্থে একের পর এক স্মার্টফোন কোম্পানিগুলি তাদের প্রোডাক্টের ওয়ারেন্টির মেয়াদ বাড়িয়ে চলেছে। এবার গ্রাহকদের সুবিধা ও স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে তাদের পাশে এসে দাঁড়াল Infinix।

Transsion Group-এর স্মার্টফোন ব্র্যান্ড Infinix সোমবার ভারতে তাদের ব্যবহারকারীদের জন্য ৬০ দিনের ওয়ারেন্টি এক্সটেনশন ঘোষণা করেছে। এই ওয়ারেন্টি এক্সটেনশনটি সেইসব স্মার্টফোনগুলির ক্ষেত্রে প্রযোজ্য যেগুলির ওয়ারেন্টি ১৫ এপ্রিল থেকে ১৫ জুনের মধ্যে শেষ হচ্ছে। ওয়ারেন্টি এক্সটেনশনের জন্য আবেদন করতে, এলিজিবল গ্রাহকদের ৩০ জুন, ২০২১-এর আগে প্রি-ইনস্টল করা CarlCare মোবাইল অ্যাপ্লিকেশনে নিজেদের নাম রেজিস্টার করতে হবে।

এক্সটেনশনের জন্য আবেদন করতে, ইউজারদের CarlCare অ্যাপটি ওপেন করে হোম পেজে warranty বাটনে ক্লিক করতে হবে। তারপর IMEI এন্টার করে নিজের ডিভাইসের ভ্যালিডিটি চেক করতে হবে। যদি ডিভাইসটি এক্সটেনশনের জন্য এলিজিবল হয়, তাহলে ৬০ দিনের এক্সটেন্ডেড ওয়ারেন্টি (extended warranty) অপশন দেখতে পাওয়া যাবে। এরপর ওয়ারেন্টি এক্সটেন্ড করার জন্য Receive-এ ক্লিক করতে হবে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, বর্তমানে ভারতের ভয়াবহ কোভিড পরিস্থিতিকে প্রত্যক্ষ করে গ্রাহকদের সুবিধার্থে Infinix-এর আগে Poco, Xiaomi, Realme, Vivo, Oppo, itel, OnePlus-এর মতো সংস্থাগুলি তাদের প্রোডাক্টের ওয়ারেন্টি বাড়িয়ে দিয়েছে। সম্প্রতি Transsion Group-এর আরেকটি স্মার্টফোন ব্র্যান্ড itel-ও একইরকম ঘোষণা করে জানিয়েছে যে, ১৫ এপ্রিল থেকে ১৫ জুনের মধ্যে যে প্রোডাক্টগুলির ওয়ারেন্টি শেষ হচ্ছে সেগুলির মেয়াদ ৬০ দিন বাড়িয়ে দেওয়া হবে। আবার Realme ঘোষণা করেছে যে, যে সকল প্রোডাক্টগুলির ওয়ারেন্টি ১ মে থেকে ৩০ জুনের মধ্যে শেষ হচ্ছে, সেগুলির সময়সীমা ৩১ জুলাই পর্যন্ত বর্ধিত করা হচ্ছে।

এছাড়া, Xiaomi ও Poco-ও এই বছরের মে বা জুন মাসে শেষ হওয়া প্রোডাক্টগুলির ওয়ারেন্টি ২ মাস বাড়িয়ে দিয়েছে। OnePlus জানিয়েছে যে, ১ এপ্রিল থেকে ২৯ মে ২০২১-এর মধ্যে যে সকল প্রোডাক্টের ওয়ারেন্টি শেষ হচ্ছে, সেগুলির মেয়াদ ৩০ জুন ২০২১ পর্যন্ত বাড়িয়ে দেওয়া হচ্ছে। Vivo-ও তাদের প্রোডাক্টগুলির জন্য লকডাউনের পর সার্ভিস সেন্টারগুলি স্বাভাবিকভাবে ব্যবসায়িক কাজকর্ম শুরু করার দিন থেকে ৩০ দিন ওয়ারেন্টি এক্সটেনশন করেছে। Oppo-ও লকডাউন পিরিয়ডে ফুরোনো সকল প্রোডাক্টের ওয়ারেন্টি ৩০ জুন পর্যন্ত বাড়িয়ে দিয়েছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।