ভারতে লঞ্চ হল Infinix Hot 10, ৬ জিবি র‌্যামের সবচেয়ে সস্তা ফোন

infinix-hot-10-launched-in-india-at-price-rs-9999

পাকিস্তানের পর এবার ভারতে লঞ্চ হল Infinix Hot 10। বলে দিতে হয়না এই ফোনটি ইনফিনিক্স হট ৯ এর আপগ্রেড ভার্সন। ভারতে ইনফিনিক্স হট ১০ ফোনটি ৬ জিবি র‌্যামের সবচেয়ে সস্তা ফোন হিসাবে লঞ্চ হয়েছে। এই ফোনের সাথে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা হবে POCO M2 এর। Infinix Hot 10 এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৯১.৫ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও যুক্ত ডিসপ্লে, ডিটিএস এইচডি সারাউন্ড সাউন্ড।

Infinix Hot 10 ভারতে দাম

ইনফিনিক্স হট ১০ এর ভারতে দাম রাখা হয়েছে ৯,৯৯৯ টাকা। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। ফোনটি অ্যাম্বার রেড, মুনলাইট জেড, ওশান ওয়েভ ও ওবিসিডিয়ান ব্ল্যাক কালারে পাওয়া যাবে। আগামী ১৬ অক্টোবর Flipkart Big Billion Days সেলের সময় ফোনটি কেনা যাবে। পাকিস্তানে এই ফোনের দাম ছিল প্রায় ১০,৬০০ টাকা।

Infinix Hot 10 স্পেসিফিকেশন

ইনফিনিক্স হট ১০ ফোনটি ৬.৭৮ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লের সাথে লঞ্চ হয়েছে। এর পিক্সেল রেজুলেশন ৭২০×১৬৪০ এবং আসপেক্ট রেশিও ২০.৫:৯। ফোনটির ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল নচ, যাকে কোম্পানি Infinity-O ডিসপ্লে বলছে। আবার ইনফিনিক্স হট ১০ ফোনটির পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল। অন্য তিনটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স, ২ মেগাপিক্সেল বোকেহ লেন্স ও এআই লেন্স। এই ক্যামেরার লো লাইট সেন্সর আছে। সেলফির জন্য এখানে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। ফ্রন্ট ক্যামেরার সাথে আবার ডুয়েল ফ্ল্যাশও যুক্ত।

এই ফোনে অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। গ্রাফিক্সের জন্য আছে ARM মালি জি৫২ জিপিইউ। এতে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ উপলব্ধ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। Infinix Hot 10 ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। সাথে ফেস আনলক ফিচারও উপলব্ধ। অপারেটিং সিস্টেম হিসাবে এতে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড এক্সওএস ৭ স্কিন।

Infinix Hot 10 ফোনে পাবেন ৫,২২০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি পোর্ট। আবার এতে ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। এরসাথে এতে DTS Audio, ৩.৫ মিমি হেডফোন জ্যাক আছে। এই ফোনে পাবেন গ্রাভিটি সেন্সর, জাইরোস্কোপ, হালকা সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর। যদিও ন্যাভিগেশনের জন্য জরুরি কম্পাস নেই।