১০ হাজার টাকার কমে লঞ্চ হল Infinix Hot 10, পাবেন ৫২০০ mAh ব্যাটারি

infinix-hot-10-launched-with-helio-g70-soc-and-5200-mah-battery-price-specifications

বাজেট স্মার্টফোন নির্মাতা ইনফিনিক্স তাদের নতুন ফোন Infinix Hot 10 আজ পাকিস্তানে লঞ্চ করলো। গতকালই এই ফোনটির সমস্ত স্পেসিফিকেশন জানিয়ে দিয়েছিল। ইনফিনিক্স হট ১০ ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন ৫,২০০ এমএএইচ ব্যাটারি, কোয়াড ক্যামেরা, মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসর ও পাঞ্চ হোল ডিসপ্লে। আশা করা যায় ফোনটিকে শীঘ্রই অন্যান্য মার্কেটে লঞ্চ করা হবে। যদিও কোম্পানির তরফে এবিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

Infinix Hot 10 দাম

পাকিস্তানে ইনফিনিক্স হট ১০ ফোনটি তিনটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। যার ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ৯,৩০০ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে প্রায় ১০,৬০০ টাকা এবং ১১,১০০ টাকা। কোম্পানি জানিয়েছে ৩১ অক্টোবর পর্যন্ত ফোনটির তিনটি ভ্যারিয়েন্ট ডিসকাউন্টে (১,০০০ পাকিস্তানি মুদ্রা, যা প্রায় ৪৪২ টাকা) পাওয়া যাবে। ফোনটির সেল শুরু হবে ২৮ সেপ্টেম্বর থেকে। Infinix Hot 10 ফোনটি ওবিসিডিয়ান ব্ল্যাক, অ্যাম্বার রেড, মুনলাইট জেড এবং ওশান ওয়েভ কালারে পাওয়া যাবে।

Infinix Hot 10 স্পেসিফিকেশন

ইনফিনিক্স হট ১০ ফোনে আছে ৬.৭৮ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে। এর পিক্সেল রেজুলেশন ৭২০×১৬৪০। ফোনটির ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল নচ, যাকে কোম্পানি Infinity-O ডিসপ্লে বলছে। এই ফোনে অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। গ্রাফিক্সের জন্য আছে ARM মালি জি৫২ জিপিইউ। এতে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ উপলব্ধ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

আবার ইনফিনিক্স হট ১০ ফোনটির পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল। অন্য তিনটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স, ২ মেগাপিক্সেল বোকেহ লেন্স ও এআই লেন্স। সেলফির জন্য এখানে এফ/১.৮ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

আবার Infinix Hot 10 ফোনে আছে ৫২২০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য আছে মাইক্রো ইউএসবি পোর্ট। আবার এতে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। যা সত্যি মনখারাপের কারণ। এই ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। এরসাথে ফেস আনলক ফিচারও উপলব্ধ। অপারেটিং সিস্টেম হিসাবে এতে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড এক্সওএস ৭ স্কিন। এরসাথে এতে DTS Audio, ৩.৫ মিমি হেডফোন জ্যাক আছে। এই ফোনে পাবেন গ্রাভিটি সেন্সর, জাইরোস্কোপ, হালকা সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর। যদিও ন্যাভিগেশনের জন্য জরুরি কম্পাস নেই।