সস্তায় ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে লঞ্চ হল Infinix Hot 10 Lite

infinix-hot-10-lite-launched-with-android-go-edition-price-specifications

সদ্য পাকিস্তানে লঞ্চ হয়েছে Infinix Hot 10। এই ফোনটি ৪ অক্টোবর ভারতে আসবে। এরই মধ্যে আফ্রিকার কেনিয়া, ঘানা ও নাইজেরিয়ায় লঞ্চ হল এই সিরিজের সস্তা মডেল, Infinix Hot 10 Lite। ‘লাইট’ মডেলটি অ্যান্ড্রয়েড গো প্ল্যাটফর্মে চলে । Infinix Hot 10 Lite এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন ট্রিপল রিয়ার ক্যামেরা, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও এইচডি প্লাস ডিসপ্লে। আসুন এই ফোনের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নিই।

Infinix Hot 10 Lite দাম

ইনফিনিক্স হট ১০ লাইট কেনিয়ায় দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। আবার ঘানা ও নাইজেরিয়ায় ফোনটি একটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে পাওয়া যাবে। এর ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম কেনিয়ায় ৭,১৪০ টাকা (Kshs 10,500) নাইজেরিয়ায় প্রায় ৮,৬৯০ টাকা ( NGN 45,400) এবং ঘানায় প্রায় ৭,৬৩০ টাকা (GHS 599)। কেনিয়ায় ফোনটির ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া গেলেও এর দাম জানা যায়নি। ফোনটি ব্লু সহ মোট চারটি কালারে পাওয়া যাবে। এদিকে ফোনটি অন্যান্য মার্কেটে কবে পাওয়া যাবে তা কোম্পানি জানায়নি।

Infinix Hot 10 Lite স্পেসিফিকেশন

ইনফিনিক্স হট ১০ লাইট ফোনে আছে ৬.৬ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে। এর পিক্সেল রেজুলেশন ৭২০ x ১৬০০। এই ফোনের ডিসপ্লে ডিজাইন ওয়াটারড্রপ নচ। কোম্পানির ওয়েবসাইটে এই ফোনের প্রসেসরের ক্লক স্পিড ১.৮ গিগাহার্টজ বলে উল্লেখ থাকলেও কি প্রসেসর ব্যবহার করা হয়েছে তা বলা হয়নি। তবে কিছু রিপোর্টে বলা হয়েছে ফোনটিতে মিডিয়াটেক হেলিও এ২০ প্রসেসর থাকবে। এতে ৩ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ উপলব্ধ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Infinix Hot 10 Lite ফোনের পিছনে আছে এলইডি ফ্ল্যাশ সহ তিনটি ক্যামেরা। যেগুলি হল ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও দুটি QVGA । ফোনটির সামনে ডুয়েল ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেল ক্যামেরা আছে। পিছনের ক্যামেরা দিয়ে ৩০ এফপিএস এ ১০৮০পি ভিডিও রেকর্ড করা যায়।

এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এই ব্যাটারি ৩,৩০০ ঘণ্টা টকটাইম ও ৩৫ দিনের স্ট্যান্ডবাই টাইম পাওয়া যাবে। চার্জিংয়ের জন্য এতে মাইক্রো ইউএসবি পোর্ট আছে। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক আছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে চলে।