Infinix Note 10, Infinix Note 10 Pro ভারতে দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হল, দাম আপনার সাধ্যের মধ্যে

infinix-note-10-infinix-note-10-pro-launched-in-india-with-helio-soc-camera-5000-mah-battery-price-specifications

প্রত্যাশামতোই আজ ভারতে লঞ্চ হল Infinix Note 10 ও Infinix Note 10 Pro। কোম্পানির নোট সিরিজের সবচেয়ে প্রিমিয়াম ফোন হিসাবে এদের কে আনা হয়েছে। উল্লেখ্য ইনফিনিক্স নোট ১০ সিরিজ গত মাসেই গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল। এই সিরিজের ফোনে ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এছাড়াও Infinix Note 10 ও Infinix Note 10 Pro ফোনে পাওয়া যাবে ‘ অ্যাওয়ার্ড উইনিং ডিজাইন,’ মিডিয়াটেক হেলিও জি সিরিজের প্রসেসর, ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। আসুন ফোন‌ দুটির দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Infinix Note 10 ও Infinix Note 10 Pro এর দাম

ভারতে ইনফিনিক্স নোট ১০ এর দাম শুরু হয়েছে ১০,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। এছাড়া ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ দাম রাখা হয়েছে ১১,৯৯৯ টাকা। ফোনটি ৯৫° ব্ল্যাক, এমেরেল্ড গ্রীন ও ৭° পার্পেল কালারে পাওয়া যাবে।

অন্যদিকে ইনফিনিক্স নোট ১০ প্রো ফোনটি একটি স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে এসেছে, যা হল ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। এর দাম রাখা হয়েছে ১৬,৯৯৯ টাকা । এই ফোনটিও তিনটি কালারে এসেছে- ৯৫° ব্ল্যাক, নর্ডিক সেক্রেট ও ৭° পার্পেল।

আগামী ১৩ জুন দুপুর ১২ টায় Flipkart থেকে Infinix Note 10 এর সেল শুরু হবে। আবার ওই দিন থেকে Infinix Note 10 Pro প্রি-অর্ডার করা যাবে।

Infinix Note 10 এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের ইনফিনিক্স নোট ১০ ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এক্সওএস ৭.৬ কাস্টম ওএস-এ চলে। এই ফোনে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৯৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এই ডিসপ্লে ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১,৫০০:১ কন্ট্রাস্ট রেশিও ও ৪৮০ নিটস ব্রাইটনেস সহ এসেছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

ক্যামেরার কথা বললে, Infinix Note 10 ফোনের পিছনে তিনটি ক্যামেরা বর্তমান। এর প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। বাকি দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

আবার ইনফিনিক্স নোট ১০ ফোনে ব্যবহার করা হয়েছে আর্ম মালি জি৫২ জিপিইউ সহ মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ আরও বাড়ানো যাবে। এছাড়া ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে আছে ইউএসবি টাইপ সি পোর্ট, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৩.৫ মিমি অডিও জ্যাক, ডুয়েল স্পিকার।

Infinix Note 10 Pro এর স্পেসিফিকেশন

বেস ভ্যারিয়েন্টের তুলনায় প্রো ভ্যারিয়েন্টে শক্তিশালী ব্যাটারি ও প্রসেসর এবং দুর্দান্ত ক্যামেরা ফিচার রয়েছে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এক্সওএস ৭.৬ কাস্টম ওএস-এ চলবে। আবার ইনফিনিক্স নোট ১০ প্রো ফোনে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ১৮০ হার্টজ টাচ স্যাম্পেলিং রেট সহ ৬.৯৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪৬০ পিক্সেল) ডিসপ্লে। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর। ফোনটি ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য Infinix Note 10 Pro ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স (সুপার ম্যাক্রো লেন্স হিসাবে ব্যবহার করা যাবে), ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স ও ২ মেগাপিক্সেল ব্ল্যাক এন্ড হোয়াইট সেন্সর। ফোনের সামনে পাঞ্চ হোল কাট আউটের মধ্যে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

Infinix Note 10 Pro ফোনটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। কানেক্টিভিটির জন্য এতে আছে ডুয়েল সিম সাপোর্ট, 4G, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস। ফোনের অন্যান্য ফিচারের মধ্যে আছে ইউএসবি টাইপ সি পোর্ট, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, মাইক্রো এসডি কার্ড স্লট, ৩.৫মিমি হেডফোন জ্যাক।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.