সবচেয়ে সস্তার ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের এই ফোন টেক্কা দেবে Redmi, Vivo, Samsung দের

infinix-note-10-pro-cheapest-8gb-ram-phone-in-india-check-specifications
Infinix Note 10 Pro ভারতে কয়েকমাস আগে লঞ্চ হয়েছিল

বর্তমান সময়ে স্মার্টফোন ছাড়া ওঠা বসার কথা আমরা ভাবতেও পারিনা। আর এই করোনা পরিস্থিতিতে স্মার্টফোনের ওপর নির্ভরশীলতা তো আরোই বেড়েছে! কিন্তু মূল্যবৃদ্ধির এই যুগে বেশি ফিচারযুক্ত স্মার্টফোন কেনা খানিকটা অস্বস্তির ব্যাপার। অনেক সময়েই ফিচারে ঠাসা পছন্দের হ্যান্ডসেট খরিদের সময় বাধ সাধে দাম! সেক্ষেত্রে যারা এই মুহূর্তে কম দামে বেশি র‌্যাম এবং স্টোরেজসহ শক্তিশালী ফোন কিনতে চান, তাদের জন্য আজ রয়েছে দুর্দান্ত মিডরেঞ্জার ফোন Infinix Note 10 Pro (ইনফিনিক্স নোট ১০ প্রো)-এর খুঁটিনাটি। নাম শুনেই বুঝতে পারছেন যে এই ফোনটি Samsung, Xiaomi, Vivo বা Oppo ব্র্যান্ডের নয়; তবে এর ফিচার যে তাবড় তাবড় নামী স্মার্টফোনকেও পেছনে ফেলতে পারে – এমনটা অস্বীকার করা যায়না।

Infinix Note 10 Pro-এর স্পেসিফিকেশন

এই ইনফিনিক্স নোট ১০ প্রো ফোনটিতে ৬.৯৫ ইঞ্চি ফুলএইচডি+ এলসিডি ডিসপ্লে পাওয়া যাবে, যার স্ক্রিন রেজোলিউশন ২৪০০×১০৮০ পিক্সেল, টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্জ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এক্সওএস ৭.৬ ওএস। ফোনটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর, জি৭৬ জিপিইউ, ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ এসেছে। এছাড়াও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজটি ২ টিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে।

ফটোগ্রাফির জন্য, এই ইনফিনিক্স ফোনে এলইডি ফ্ল্যাশসহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরযুক্ত কোয়াড ক্যামেরা সেটআপ বর্তমান। বাকি তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ব্ল্যাক অ্যান্ড হোয়াইট সেন্সর এবং ২ মেগাপিক্সেলের পোট্রেট সেন্সর। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য আবার রয়েছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

কানেক্টিভিটি অপশনের মধ্যে ‌এই ফোনটিতে বিদ্যমান ৩.৫ মিমি হেডফোন জ্যাক, সিনেমাটিক ডুয়াল স্পিকার, এফএম রেডিও, ডুয়াল 4G VoLTE, ব্লুটুথ ৫, ওয়াইফাই ৮০২.১১ এসি, গ্লোনাস, জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট। এছাড়া সিকিউরিটির জন্য সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি, যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Infinix Note 10 Pro-এর দাম

ইনফিনিক্স নোট ১০ প্রো ফোনটির দাম ১৬,৯৯৯ টাকা। খেয়াল করলেই দেখবেন এই দামে অন্যান্য ব্র্যান্ডের ফোনে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সুবিধা পাওয়া যাবেনা। নিঃসন্দেহে আধুনিক স্মার্টফোন হিসেবে এটি ফিচারে ঠাসা একটি সেরা বিকল্প। আগ্রহীরা এটি ফ্লিপকার্ট থেকে ৯৫ ডিগ্রি ব্ল্যাক, ৭ ডিগ্রি পার্পল এবং নর্ডিক সিক্রেট কালার অপশনে কিনতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.