সস্তায় আকর্ষণীয় ফিচারের সাথে লঞ্চ হল Infinix Note 8 এবং Note 8i

infinix-note-8-and-note-8i-launched-with-helio-g80-soc-price-specifications

বর্তমান দিনে স্মার্টফোন মার্কেটে একটি জনপ্রিয় নাম Infinix। কয়েকদিন আগেই কোম্পানিটি ভারতে Infinix Hot 10 লঞ্চ করেছিল। এবার আরও দুটি স্মার্টফোন বাজারে আনছে কোম্পানিটি। একটি ভার্চুয়াল ইভেন্টে গতকাল Infinix Note 8 এবং Note 8i ফোন দুটির ওপর থেকে পর্দা সরানো হয়েছে। দুটি ফোনেই আছে পাঞ্চ হোল ডিসপ্লে, ৫,২০০ এমএএইচ ব্যাটারি ও মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর। এছাড়াও ইনফিনিক্স নোট ৮ ফোনে পাবেন আইপিএস ডিসপ্লে, ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা। অন্যদিকে ইনফিনিক্স নোট ৮ আই ফোনে পাবেন ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Infinix Note 8 ও Note 8i এর দাম

ইনফিনিক্স নোট ৮ ও নোট ৮ আই এর দাম এখনও কোম্পানি জানায়নি। মনে হচ্ছে যেহেতু ফোনগুলিকে এখন কেবল ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করা হয়েছে, কিন্তু কোনো দেশে লঞ্চ করা হয়নি, তাই কোম্পানি ফোনগুলির নির্দিষ্ট দাম জানায়নি। তবে কয়েকটি রিপোর্টে বলা হয়েছে Infinix Note 8 এর দাম হবে ২০০ ডলারের কাছাকছি, যা প্রায় ১৪,৭০০ টাকার সমান। এই ফোনটি ডিপসি লাস্টার, আইসল্যান্ড ফ্যান্টাসি, সিলভার ডায়মন্ড কালারে লঞ্চ হয়েছে। আবার Infinix Note 8i ফোনটি ওবসিডিয়ান ব্ল্যাক, ট্রানকুয়েল ব্লু ও আইস ডায়মন্ড কালারে পাওয়া যাবে।

Infinix Note 8 এর স্পেসিফিকেশন

ইনফিনিক্স নোট ৮ ফোনে আছে ৬.৯৫ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস এলসিডি। এর পিক্সেল রেজোলিউশন ৭২০ x ১৬৪০, আসপেক্ট রেশিও ২০.৫:৯ এবং ব্রাইটনেস ৪৮০ নিটস। এই ফোনের ডিসপ্লে ডিজাইন ডুয়েল পাঞ্চ হোল, যার মধ্যে ডুয়েল ক্যামেরা হিসাবে ১৬ মেগাপিক্সেল ও পোর্ট্রেট সেন্সর আছে। এই ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর দ্বারা চালিত। আবার গ্রাফিক্সের জন্য আছে Mali-G52 2EEMC2 জিপিইউ। এতে পাবেন ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Infinix Note 8 ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল অটো ফোকাস লেন্স। অন্য তিনটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো, ২ মেগাপিক্সেল ডেপ্থ ও এআই লেন্স। এতে ফ্ল্যাশ লাইট দেওয়া হয়েছে। ফোনটিতে পাবেন ৫,২০০ এমএএইচ ব্যাটারি। এর সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট। নোট ৮ ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড এক্সওএস ৭ অপারেটিং সিস্টেম সহ এসেছে। সিকিউরিটির জন্য এই ফোনে পাবেন সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক।

Infinix Note 8i এর স্পেসিফিকেশন

ইনফিনিক্স নোট ৮ আই এর কথা বললে এখানে আছে ৬.৭৮ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৬৪০ পিক্সেল) আইপিএস এলসিডি। এর আসপেক্ট রেশিও ২০.৫:৯ এবং ব্রাইটনেস ৪৮০ নিটস। এই ফোনের ডিসপ্লে ডিজাইন সিঙ্গেল পাঞ্চ হোল। এই ফোনেও মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর ও Mali-G52 2EEMC2 জিপিইউ ব্যবহার করা হয়েছে। স্টোরেজের কথা বললে এখানে পাবেন ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ও ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড এক্সওএস ৭।

ক্যামেরার কথা বললে Infinix Note 8i ফোনের পিছনে পাবেন কোয়াড ক্যামেরা সেটআপ। যে ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ম্যাক্রো + ২ মেগাপিক্সেল ডেপ্থ + এআই লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য এতে আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ফোনের পাশেও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। পাওয়ারের জন্য এই ফোনে আছে ৫,২০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট।