সস্তায় দুর্দান্ত ফিচার, শীঘ্রই বিভিন্ন মার্কেটে লঞ্চ হবে Infinix Note 8i

infinix-note-8i-spotted-on-nbtc-launch-imminent

গত অক্টোবরে ইনফিনিক্সের ওয়েবসাইটে দেখা গিয়েছিল Infinix Note 8 এবং Note 8i কে। এরমধ্যে প্রথম ফোনটিকে বেশ কয়েকটি দেশে লঞ্চ করা হলেও, ইনফিনিক্স ৮আই কে এখনও কোনো বাজারে দেখা যায়নি। তবে শীঘ্রই এই ফোনকে বাজারে উপলব্ধ করা হতে পারে। আসলে ইনফিনিক্স নোট ৮ আই কে সম্প্রতি থাইল্যান্ডের সার্টিফিকেশন সাইট NBTC তে দেখা গেল। ওয়েবসাইটে ফোনটি Infinix X683 মডেল নম্বরের সাথে অন্তর্ভুক্ত আছে। যদিও সার্টিফিকেশন সাইট থেকে Infinix Note 8i এর স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানা যায়নি। তবে এটি যে LTE ভার্সনের সাথে লঞ্চ হবে তা নিশ্চিত করা হয়েছে।

Infinix Note 8i এর দাম

কোম্পানির ওয়েবসাইটে ইনফিনিক্স নোট ৮ আই কে অন্তর্ভুক্ত করা হলেও এর দাম সেখানে অন্তর্ভুক্ত ছিল না। তবে মনে করা হচ্ছে ফোনটি আন্তর্জাতিক বাজারে ১৫০ ডলারে (প্রায় ১১,০০০ টাকা) লঞ্চ হতে পারে। ফোনটি কে ওবসিডিয়ান ব্ল্যাক, ট্রানকুয়েল ব্লু ও আইস ডায়মন্ড কালারে ওয়েবসাইটে দেখা গিয়েছিল।

Infinix Note 8i এর স্পেসিফিকেশন

ইনফিনিক্সের ওয়েবসাইট অনুযায়ী, এই ফোনে পাঞ্চ হোল ডিজাইনের ৬.৭৮ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। এর পিক্সেল রেজোলিউশন ৭২০ x ১৬৪০, আসপেক্ট রেশিও ২০.৫:৯ এবং ব্রাইটনেস ৪৮০ নিটস। ফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে বাজারে আসতে পারে-  ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ও ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। 

ইনফিনিক্স নোট ৮ আই ফোনে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। গ্রাফিক্সের জন্য থাকবে Mali-G52 2EEMC2 জিপিইউ। ফোনের পিছনে থাকবে কোয়াড ক্যামেরা সেটআপ। যেখানে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা,  ২ মেগাপিক্সেল ম্যাক্রো, ২ মেগাপিক্সেল ডেপ্থ, এআই লেন্স থাকবে। ফ্রন্ট ক্যামেরা হিসাবে থাকবে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,২০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। চার্জিংয়ের জন্য থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট।