লঞ্চ হল সস্তা ফোন Infinix Smart 5, পাবেন ট্রিপল রিয়ার ক্যামেরা ও বড় ব্যাটারি

infinix-smart-5-launched-with-triple-rear-camera-price-and-specifications

জনপ্রিয় বাজেট স্মার্টফোন নির্মাতা Infinix তাদের আরও একটি ফোন আজ লঞ্চ করলো। Infinix Smart 5 নামে এই ফোনটি শীঘ্রই ভারত ও নাইজেরিয়ায় পাওয়া যাবে। এই ফোনটি একটি এন্ট্রি লেভেল স্মার্টফোন যেটি অ্যান্ড্রয়েড গো (অ্যান্ড্রয়েড ১০) প্ল্যাটফর্মে চলে। ইনফিনিক্স স্মার্ট ৫ এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে আইপিএস ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে।

Infinix Smart 5 দাম:

ইনফিনিক্স এর তরফে এই ফোনের দাম এখনও ঘোষণা করা হয়নি। এই ফোনটি ২ ও ৩ জিবি র‌্যাম ও ৩২ ও ৬৪ জিবি স্টোরেজের সাথে পাওয়া যাবে। এন্ট্রি লেভেল স্মার্টফোন হাওয়ায় মনে করা হচ্ছে এই ফোনের দাম হবে ৮,০০০ টাকার কম। ইনফিনিক্স স্মার্ট ৫ নীল, কালো ও সবুজ রঙে পাওয়া যাবে।

Infinix Smart 5 স্পেসিফিকেশন:

ইনফিনিক্স স্মার্ট ৫ ফোনে ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিসপ্লের ডিজাইন হল V শেপ নচ। যদিও কোম্পানির তরফে এই ফোনে নির্দিষ্ট কোন প্রসেসর ব্যবহার করা হয়েছে তা জানানো হয়নি। তবে এতে আপনি ১.৮ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত অক্টা কোর প্রসেসর পাবেন। এই ফোনে পাবেন ৩ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে পিছনে আছে তিনটি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। এছাড়াও আছে দুটি ২ মেগাপিক্সেল QVGA সেন্সর। পিছনে এলইডি ফ্ল্যাশ দেওয়া হয়েছে। আবার ফোনের সামনে দুটি এলইডি ফ্ল্যাশ সহ আছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। সিকিউরিটির জন্য এই ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এতে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে পাবেন মাইক্রো ইউএসবি পোর্ট। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে আছে অ্যান্ড্রয়েড ১০।