Infinix সস্তায় ভারতে আনছে 5G স্মার্টফোন, থাকবে এই বিশেষ প্রসেসর

Infinix to launch 5g smartphones in India expected price specifications

বিগত কয়েক বছরে ট্রান্সজিয়ন হোল্ডিংস লিমিটেডের অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড Infinix, ভারতের মোবাইল বাজারে বেশ খানিকটা জায়গা দখল করেছে। তবে সংস্থাটির লক্ষ্য যে এদেশের স্মার্টফোন বাজারে আরো খানিকটা প্রভাব বিস্তার করা, তা এটির সাম্প্রতিক চিন্তা-ভাবনা থেকেই স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, Infinix, এবার এন্ট্রি-লেভেল বা বাজেট ফোন তৈরির পাশাপাশি 5G স্মার্টফোনও চালু করার চেষ্টা করছে। সেক্ষেত্রে সব ঠিকঠাক থাকলে, সংস্থাটি জুন মাসের পর অর্থাৎ বছরের দ্বিতীয় প্রান্তিকে ভারতে দুটি 5G স্মার্টফোন আনবে বলে জানিয়েছেন Infinix-এর ভারতীয় শাখার সিইও অনীশ কাপুর।

গিজবটের মতে, ইনফিনিক্স (Infinix) ইন্ডিয়ার সিইও আসন্ন ডিভাইসগুলির নাম কী হতে পারে তা নিশ্চিত করেননি। তবে ফিচার সংক্রান্ত বিষয়ে কথা বলতে গিয়ে তিনি, ডিভাইসগুলি মিডিয়াটেক চিপসেট দ্বারা চালিত হবে বলে অস্পষ্টভাবে ইঙ্গিত দিয়েছেন। এছাড়াও, অনীশ ডিভাইস দুটির দাম ১৫,০০০ টাকার থেকে বেশি হবে বলে জানিয়েছেন। ফলে জল্পনা শুরু হয়েছে যে, এই ফোনগুলিতে মিডিয়াটেক ডাইমেনশন ৮০০ইউ চিপসেট ব্যবহার করা হতে পারে।

এই প্রসঙ্গে জানিয়ে রাখি, ইনফিনিক্স, তাইওয়ানের একটি প্রযুক্তি সংস্থার সাথে হাত মিলিয়ে সম্প্রতি ভারতে Smart 5 বাজেট স্মার্টফোন লঞ্চ করেছে, যাতে, মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর ব্যবহৃত হয়েছে। এছাড়াও, সংস্থাটি Infinix Zero 8 এবং 8i গেমিং ডিভাইসের ওপর কাজ করছে বলে জানা গেছে। শুধু তাই নয়, সংস্থাটি আগামী দিনে Note এবং Hot সিরিজের অধীনে চার থেকে পাঁচটি নতুন ডিভাইসও চালু করতে চলেছে। এটি ১৯শে এপ্রিল একটি লঞ্চ ইভেন্টেরও আয়োজন করেছে যেখানে ব্র্যান্ডের চর্চিত Hot 10 Play ফোনের ওপর থেকেও পর্দা সরানো হবে, এই ফোনের দাম আট হাজার থেকে দশ হাজার টাকার মধ্যে থাকবে।

তবে শুধু স্মার্টফোন নয়, হংকং ভিত্তিক এই সংস্থাটি তাদের স্মার্টটিভির পরিসরকেও বাড়ানোর পরিকল্পনা করছে বলে জানা গেছে। রিপোর্ট বলছে, ইনফিনিক্স চলতি বছরে ৪০ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চি স্ক্রিন সাইজের টিভিও চালু করতে চলেছে। প্রসঙ্গত কোম্পানিটি এখন ৩২ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চি টিভি বিক্রয় করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।