সস্তায় পুষ্টিকর ফিচার, ২ ডিসেম্বর ভারতে লঞ্চ হবে Infinix Zero 8i

আগামী ২ ডিসেম্বর ভারতে লঞ্চ হবে Infinix Zero 8i। গতমাসে এই ফোনটিকে পাকিস্তানে লঞ্চ করা হয়েছিল। এবার ফোনটিকে ভারতে আনার কথা ঘোষণা করলো হংকংয়ের কোম্পানিটি। এরসাথে কোম্পানি ওইদিন ভারতে তাদের স্মার্ট টিভি সিরিজ Infinix X1 ও Snokor ব্র্যান্ডের সাউন্ডবার লঞ্চ করতে পারে। ইনফিনিক্স জিরো ৮আই এর কথা বললে এটি একটি মিড রেঞ্জ ফোন। এর বিশেষ বিশেষ ফিচারের মধ্যে আছে কোয়াড ক্যামেরা, মিডিয়াটেক হেলিও জি৯০টি প্রসেসর ও ডুয়েল পাঞ্চ হোল ডিসপ্লে।

Infinix X1 launching in india

Infinix Zero 8i এর দাম 

ইনফিনিক্স ভারতে তাদের জিরো ৮আই ফোনটির লঞ্চ ডেট জানালেও, দাম সম্পর্কে কোনো কথা বলেনি। তবে পাকিস্তানে এই ফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ৩৪,৯৯৯ PKR, যা প্রায় ১৫,৬০০ টাকার সমান। সেহেতু ভারতে Infinix Zero 8i এর দাম ১৬,০০০ টাকার কাছাকাছি হবে।

Infinix Zero 8i এর স্পেসিফিকেশন 

যেহেতু ফোনটি আগেই পাকিস্তানে লঞ্চ হয়েছে, সেহেতু ইনফিনিক্স জিরো ৮আই এর স্পেসিফিকেশন আমাদের অজানা নয়। এই ফোনে আছে ৬.৮৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ৯০ হার্টজ, স্ক্রিন টু বডি রেশিও ৯০.১ শতাংশ এবং আসপেক্ট রেশিও ২০:৯। আবার এর টাচ স্যাম্পেলিং রেট ১৮০ হার্টজ। আগেই বলেছি এই ফোনে ডুয়েল পিন হোল ডিজাইনের ডিসপ্লে দেওয়া হয়েছে, যার মধ্যে ১৬ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেলফি ক্যামেরা অবস্থিত।

Infinix Zero 8i ফোনে মিডিয়াটেক হেলিও জি৯০টি প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে ARM Mali – G70 জিপিইউ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। তাপ নিয়ন্ত্রনের জন্য এই ফোনে মাল্টি ডাইমেইনশানাল লিকুইড কুলিং টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য ইনফিনিক্সের এই ফোনে রয়েছে ডায়মন্ড শেপ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল এআই প্রাইমারি লেন্স। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও কোয়াড এলইডি ফ্ল্যাশ সহ এআই লেন্স।

Infinix Zero 8i ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড এক্সওএস ৭ স্কিন সহ লঞ্চ হয়েছিল। এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। সাথে ফেস আনলকও সাপোর্ট করে। পাওয়ারের জন্য এতে আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। যা কেবল ৩০ মিনিটে ০-৭০ শতাংশ চার্জ করতে পারবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট।