রিলস এর জন্য ইনস্টাগ্রাম আনলো ‘ব্র্যান্ডেড কনটেন্ট ট্যাগ’

ভারতে টিকটক ব্যান হওয়ার পরে অনেক কোম্পানি টিকটকের বিকল্প হিসাবে কিছু অ্যাপ বা ফিচার লঞ্চ করেছিল। তার মধ্যে উল্ল্যেখযোগ্য ফেসবুকের শর্ট ভিডিও এবং ইনস্টাগ্রামের Reels ফিচার। এমনিতে বিজ্ঞাপনদাতাদের জন্য ইনস্টাগ্রাম একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম। সেজন্য Instagram কর্তৃপক্ষ এবার রিলসের মধ্যে ‘Branded Content Tag’ নামে একটি নতুন ফিচার আনতে চলেছে। শীঘ্রই ইনস্টাগ্রামের লাইভ ভিডিওর মধ্যেও এই অপশন পাওয়া যাবে।

Instagram একটি অফিশিয়াল ব্লগে জানিয়েছে, “আমরা চাই যাতে ক্রিয়েটররা যে কোন ফরম্যাটে ব্র্যান্ডেড কনটেন্ট তৈরির সময় সেটা পরিষ্কার ভাবে জানাতে পারে। স্বচ্ছতা বজায় রাখার জন্য রিলসের মধ্যে এই ব্র্যান্ডেড কনটেন্ট ট্যাগ আজ লঞ্চ করা হচ্ছে এবং আগামী সপ্তাহের মধ্যেই লাইভেও এই ফিচারের টেস্টিং শুরু হবে।”

তাছাড়া ইনস্টাগ্রাম একটি নতুন ওয়ার্কফ্লো লঞ্চ করছে, যেখানে বিজ্ঞাপনদাতারা ব্র্যান্ডেড কনটেন্টের বিজ্ঞাপন তৈরি করতে পারবেন। এর জন্য কাউকে আলাদা করে ইনস্টাগ্রামে পোস্ট করার দরকার হবে না। নিজে থেকেই এগুলি ইনস্টাগ্রামে চলে যাবে। ফলে ব্র্যান্ডগুলির তরফ থেকে বিজ্ঞাপন তৈরি আরো সহজ হয়ে যাবে। উল্লেখ্য, ইনস্টাগ্রাম স্টোরিতে ব্র্যান্ডেড কনটেন্টের বিজ্ঞাপনগুলোতে এখন ট্যাপ করার মত অপশন অর্থাৎ মেনশন, লোকেশন বা হ্যাশট্যাগ যোগ করা যাবে। এর ফলে বিজ্ঞাপনের রিচ আরো বাড়বে।

এছাড়া Instagram এমন একটি ফিচার এনেছে যার ফলে বিজনেস ও ক্রিয়েটররা তাদের ব্র্যান্ডেড কনটেন্ট ফিড পোস্টের জন্য একটি নূন্যতম বয়স বেছে নিতে পারেন। তারা চাইলে একটি ডিফল্ট বয়স সেট করে রাখতে পারে, কিংবা নির্দিষ্ট দেশের জন্য নির্দিষ্ট বয়স বেছে নিতে পারে। এর ফলে যে বয়সের জন্য যে প্রোডাক্ট প্রযোজ্য সেই বয়সের গ্ৰাহকের কাছেই পৌঁছে যাবে উপযুক্ত বিজ্ঞাপন।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।